পাখির চোখ চব্বিশের লোকসভা নির্বাচন, আগামী সপ্তাহে জরুরি বৈঠকে মোদি-শাহরা

02:06 PM Dec 03, 2022 |
Advertisement

নন্দিতা রায়, নয়াদিল্লি: গুজরাট ও হিমাচলের ভোট মিটতেই সর্বভারতীয় স্তরে সাংগঠনিক রদবদল করতে চলেছে গেরুয়া শিবির। সেই সঙ্গে ২০২৪-এর লোকসভা নির্বাচনকে (Loksabha Election 2024) পাখির চোখ করে দেড় বছর আগে থেকেই প্রচারে নামার প্রস্তুতি সারতে জরুরি বৈঠকে বসছে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। আগামী সোম ও মঙ্গলবার দিল্লির (Delhi) সদরে দপ্তরে হবে বৈঠক। 

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এই বৈঠকে অমিত শাহ (Amit Shah), জে পি নাড্ডা (JP Nadda), রাজনাথ সিং ছাড়াও ভারচুয়ালি হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে সব রাজ্যের দলীয় সভাপতি, সাধারণ সম্পাদক, পর্যবেক্ষক ও সহ-পর্যবেক্ষকদের হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই বৈঠক থেকেই নাড্ডাকে ফের পরবর্তী সর্বভারতীয় সভাপতি (All India Secretary) নির্বাচিত করা হতে পারে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ‘শ্রদ্ধাকে ৩৫ টুকরো করেছিল, তোমায় ৭০ টুকরো করব’, লিভ-ইন পার্টনারকে হুমকি যুবকের]

চব্বিশের লোকসভা ভোটের আগে রাজস্থান, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা, ত্রিপুরা, মেঘালয়ের মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যে বিধানসভা ভোট। এই রাজ্যগুলির বিধানসভা ভোটকে সামনে রেখে লোকসভার প্রচারে নেমে পড়তে চাইছে বিজেপি (BJP)। তার আগে সব রাজ্যে দলের সাংগঠনিক পরিস্থিতি খতিয়ে দেখে নিতে চাইছেন মোদি, শাহরা। জানুয়ারিতে শেষ হচ্ছে নাড্ডার মেয়াদ। তাঁকে ফের সভাপতি পদে বহাল রাখার বিষয়টি বৈঠকে অনুমোদন করানো হবে। কয়েকটি রাজ্যে সাংগাঠনিক রদবদল করা হতে পারে। সভাপতি ও সাধারণ সম্পাদকদের বদল করার ইঙ্গিত মিলেছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: বেলুড় যোগ কলেজের নামকরণ হল ‘যোগাশ্রী’, একাধিক পদে হবে নিয়োগ]

সূত্রের খবর, বঙ্গের গেরুয়া সংগঠন নিয়ে দীর্ঘদিন ধরেই অসন্তুষ্ট শাহ-নাড্ডারা। তাই বাংলায় সংগঠনের বেশ কয়েকটি পদে নতুন মুখ আনা হতে পারে। দু’দিনের বৈঠকে আলোচ্য বিষয় হতে পারে লোকসভা ভোটের প্রচার কৌশলও।

Advertisement
Next