shono
Advertisement

রাবণের জন্য বরাদ্দ কটা আধার? কী জবাব দিল UIDAI?

উত্তরটা কী জানেন? The post রাবণের জন্য বরাদ্দ কটা আধার? কী জবাব দিল UIDAI? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:42 PM Oct 01, 2017Updated: 11:12 AM Oct 01, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটাই মানুষ। কিন্তু মাথা দশটি। অর্থাৎ গুনতিতে ধরলে দশজনই হবে। এহেন মানুষের জন্য আধার কার্ড বরাদ্দ করতে হলে কী করা হবে? এরকমই প্রশ্ন নেটদুনিয়ায় তুলেছিলেন রসিক নেটিজেনরা। UIDAI তার বেশ মজার জবাবও দিল।

Advertisement

[  কোরানেই লেখা মুসলিমদের গোমূত্র পান করা উচিত, রামদেবের মন্তব্যে বিতর্ক ]

দশেরা উপলক্ষে সকল ভারতবাসীকে শুভেচ্ছা জানিয়ে UIDAI টুইটারে পোস্ট করেছিল। লেখা হয়েছিল, সুশাসনের নমুনা যখন দেখছে দেশ, তখন আধারের গ্রহণযোগ্যতা বা স্পিরিটকে আরও বাড়িয়ে তোলা হোক। ভুয়ো পরিচয় ও আরও নানা দুর্নীতি রোখার যে প্রয়াস নিয়ে আধার চালু করা হয়েছে, সেগুলিকেই রাবণের এক একটি মাথা হিসেবে চিত্রিত করা হয়েছিল। রাবণকে অশুভ শক্তি হিসেবেই দেখা হয়। তাই দশেরাতে রাবণ বধের পালা। দিকে দিকে রাবণের প্রতিকৃতিতে আগুন জ্বেলেই অশুভ বিনাশকে সেলিব্রেট করা হয়। আধারের মাধ্যমে দশ দফা দুর্নীতি রুখে সেই অশুভের বিরুদ্ধেই রুখে দাঁড়াতে বলা হয়েছিল।

কিন্তু রসিক নেটিজেনরা প্রশ্ন তোলেন, যদি রাবণের জন্যই আধার বরাদ্দ করতে হয়, তাহলে কটা আধার কার্ড দেওয়া হবে? একটা, নাকি দশ মাথার গুনতি হিসেবে দশটি? একের পর এক মজার টুইট আসতে থাকে। আর এ রসিকতার জবাব মজা করেই দিল ইউআইডিএআই। জানাল, রাবণ তো এ দেশের বাসিন্দাই নন। তাই তাঁর জন্য আধার প্রযোজ্য নয়।

বস্তুটা বেআইনি আধার রুখতেও একাধিক পদক্ষেপ করা হয়েছে। ভিনদেশ থেকে আসা বহু মানুষই নকল আধার বানিয়ে এ দেশের পাকাপাকি বাসিন্দা হিসেবে নিজেদের পরিচয় দিচ্ছে। তা নিয়ে মাঝেমধ্যেই চলে ধরপাকড়। এই উত্তরের মধ্যে যেন সেই প্রসঙ্গও তাই নিহিত থাকল।

The post রাবণের জন্য বরাদ্দ কটা আধার? কী জবাব দিল UIDAI? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement