Advertisement

প্রমাণ নেই, মুসলিম যুবকের বিরুদ্ধে করা লাভ জেহাদের মামলা তুলল যোগীর পুলিশ

11:17 PM Jan 07, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মান্তরিত করার জন্য এক গৃহবূধকে বিয়ের চেষ্টার অভিযোগ উঠেছিল হরিদ্বারের যুবক নাদিমের বিরুদ্ধে। মামলাটি দায়ের করেছিলেন উত্তরপ্রদেশের মুজাফ্ফনগরের বাসিন্দা অক্ষয় কুমার নামে ব্যক্তি। কিন্তু, কোনও প্রমাণ না থাকায় তাঁর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করল উত্তরপ্রদেশ পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার এলাহাবাদ হাই কোর্টে (Allahabad High Court) এই মামলার শুনানির সময় উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে একটি হলফনামা জমা করা হয়। তাতে উল্লেখ করা হয়েছে, নাদিমের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীন। এই বিষয়ে তদন্ত করার সময় তিনি কোনও মহিলাকে ধর্মান্তরিত করার চেষ্টা করেছেন বলে কোনও প্রমাণ পাওয়া যায়নি। অভিযোগকারী তাঁর স্ত্রীর সঙ্গে নাদিম যে পরকীয়া সম্পর্ক তৈরি করেছে বলে অভিযোগ করেছিলেন তার তথ্যও মেলেনি। তাই পুলিশ নাদিমের নামে যে অভিযোগ করেছিল তা প্রত্যাহার করে নিচ্ছে। আদালত আগামী ১৫ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করেছে।

[আরও পড়ুন: চলতি বছরে কবে হবে JEE অ্যাডভান্সড পরীক্ষা? জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৯ নভেম্বর মুজাফ্ফরনগরের (Muzaffarnagar) বাসিন্দা স্থানীয় থানায় একটি অভিযোগ করেন যে নাদিম নামে এক যুবক তাঁর স্ত্রীর সঙ্গে পরকীয়া সম্পর্কে লিপ্ত হয়েছে। আর মহিলাটিকে বিয়ে করে ধর্মান্তরিত করার চেষ্টা করছে। এরপর নাদিমের নামে সম্প্রতি তৈরি হওয়া লাভ জেহাদ আইনের অধীনে মামলা দায়ের করে উত্তরপ্রদেশ পুলিশ। এর জবাবে এলাহাবাদ হাই কোর্টে জামিনের আবেদন করে নাদিম জানান, তিনি একজন গরিব শ্রমিক। অক্ষয় কুমার নামে এক ব্যক্তির কাছে বাড়ি তৈরির জন্য তিনি কিছু টাকা পেতেন। তা শোধ করবে না বলেই এই ধরনের মিথ্যে অভিযোগ জানিয়ে মামলা দায়ের করেছে ওই ব্যক্তি। উভয়পক্ষের বক্তব্যের ভিত্তিতে হওয়া শুনানির পর গত ১৮ ডিসেম্বর নাদিমকে এখনই গ্রেপ্তার করা যাবে না বলে জানিয়েছিল এলাহাবাদ হাই কোর্ট।

[আরও পড়ুন: ‘এটা তো স্রেফ ট্রেলার’, ট্রাক্টর মিছিল থেকে হুঁশিয়ারি আন্দোলনকারী কৃষকদের]

Advertisement
Next