ফের কেন্দ্রের বিরুদ্ধে সরব প্রধানমন্ত্রীর ভাই, যোগ দিলেন দিল্লির রেশন ডিলারদের ধরনামঞ্চে

09:22 PM Aug 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেশন ডিলারদের (Ration Dealer) স্বার্থরক্ষায় কেন্দ্রের বিরুদ্ধে পথে নামার সিদ্ধান্তের কথা আগেই জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ভাই প্রহ্লাদ মোদি (Prahlad Modi)। এদিন একাধিক দাবিতে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের প্রেসিডেন্ট প্রহ্লাদ ধরনায় বসলেন দিল্লিতে (Delhi)।

Advertisement

ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের সদস্যদের সঙ্গে এদিন দিল্লির যন্তরমন্তর চত্বরে ধরনায় বসেন প্রহ্লাদ। জানা গিয়েছে, ধরনা কর্মসূচির পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রেশন ডিলারদের সংগঠনের তরফে একটি স্বারকলিপি দেওয়া হবে। সেখানেই যাবতীয় দাবি উল্লেখ করা হবে। এছাড়াও আগামী বুধবার লোকসভার স্পিকার ওম বিড়ালার সঙ্গে দেখা করতে পারেন প্রহ্লাদ ও অন্য বিক্ষোভকারীরা।

[আরও পড়ুন: যোগীরাজ্যের বিদ্যালয়ে কলমা পাঠ, গঙ্গাজল দিয়ে গোটা স্কুল শুদ্ধ করলেন বিজেপি নেতারা]

ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশন সূত্রে জানা গিয়েছে, তাদের নয় দফা দাবি রয়েছে। যার অন্যতম চাল, গম এবং চিনির ক্ষেত্রে ক্ষতিপূরণ দিতে হবে সরকারকে। এছাড়াও ভোজ্যতেল ও ডাল ন্যায্যমূল্যের দোকানগুলির মাধ্যমে সরবরাহ করার দাবি জানিয়েছে সংগঠনটি। মোদির ভাইয়ের সংগঠনের দাবি, পশ্চিমবঙ্গের রেশন মডেল অনুসরণ করা উচিত গোটা দেশের। সংগঠনের তরফে বলা হয়, “আমাদের দাবি, জম্মু-কাশ্মীর-সহ সমস্ত রাজ্যের রেশন ডিলারদের সমস্ত প্রাপ্য অবিলম্বে পরিশোধ করতে হবে।”

Advertising
Advertising

প্রসঙ্গত, এর আগে জানা গিয়েছিল জুলাই মাসে মমতার (Mamata Banerjee) রাজ্যে পা রাখবেন মোদির ভাই। বাংলার মাটিতে দাঁড়িয়ে মোদির নীতির বিরুদ্ধে সরব হবেন তিনি। ঘটনাচক্রে প্রধানমন্ত্রীর ভাই যখন কেন্দ্রের রেশন ব্যবস্থার বিরুদ্ধে রাস্তায় নামছেন, তখনই আবার মমতা সরকারের রেশন ব্যবস্থার প্রশংসা শোনা যাচ্ছে তাঁর মুখে। পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের সব নাগরিককে রেশন দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে, সেই মডেলের প্রশংসা করেন তিনি। যদিও এখনও পর্যন্ত এরাজ্যে পা দেননি।

[আরও পড়ুন: কাশ্মীরে ফের সাফল্য নিরাপত্তা বাহিনীর, সংঘর্ষে নিহত লস্কর জঙ্গি]

দাদা মোদির সঙ্গে প্রহ্লাদের মতানৈক্য অনেক দিনের। আগেও তিনি মোদি সরকারে বিরুদ্ধে মুখ খুলেছেন। নিজের পেশার খাতিরে তিনি যে দাদা নরেন্দ্র মোদির বিরুদ্ধে যেতে রাজি সেকথা গোপন করেননি কখনও। রেশন ডিলারদের কমিশন নিয়েও সরব হয়েছেন আগে। কেজি প্রতি ২০ পয়সা কমিশন দেওয়ার ব্যবস্থা মানতে রাজি নন তিনি। কেন্দ্রকে দেশের সমস্ত রেশন ডিলারদের কেজি প্রতি ৪ টাকা ৪০ পয়সা কমিশন দিতে হবে বলে দাবি জানিয়েছেন প্রহ্লাদ।

Advertisement
Next