Advertisement

দেখা নেই অমিত শাহর! দিল্লিতে নিখোঁজ ডায়রি করল কংগ্রেস

06:44 PM May 13, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি কি নিখোঁজ? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) কি সত্যিই খুঁজে পাওয়া পাওয়া যাচ্ছে না? না, এর কোনও বাস্তব সারবত্তা নেই। তবু এই মর্মেই কংগ্রেসের (Congress) ছাত্র সংগঠন ‘ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অব ইন্ডিয়া’ একটি নিখোঁজ ডায়রি করেছে। রূপকার্থে করা এই ডায়রিকে কেন্দ্র করে বৃহস্পতিবার টুইটারে (Twitter) ট্রেন্ডিং হয়ে গিয়েছে ‘অমিত শাহ মিসিং’। ইতিমধ্যেই এই হ্যাশট্যাগ ব্যবহার করে করা টুইটের সংখ্যা ৫ হাজার ছাপিয়ে গিয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কিন্তু কেন? হঠাৎ এমন ডায়রি কেন করা হল? সংগঠনের সাধারণ সম্পাদক নাগেশ কারিয়াপ্পার বক্তব্য, অতিমারীর এই সময়ে যখন দেশবাসী গভীর সংকটের মধ্যে রয়েছেন, তখন অমিত শাহ ‘অদৃশ্য’ হয়ে রয়েছেন। তাঁর অভিযোগ, ‘‘রাজনীতিবিদদের উচিত দেশের সেবা করা। সংকটের সময়ে পালিয়ে যাওয়া নয়।’’ তাঁর মতে, যখন গোটা দেশ ভয়াবহ অতিমারীর কবলে পড়েছে, তখন সাধারণ মানুষ চায় সরকার পাশে থাকুক।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ যেন মৃত্যু উপত্যকা! এবার নদীর ধারে মিলল বালি চাপা দেওয়া লাশের সারি]

সংগঠনের সর্বভারতীয় সম্পাদক ও মুখপাত্র লোকেশ চুঘের দাবি, ‘‘২০১৩ সাল পর্যন্ত রাজনীতিবিদদের দেখা যেত সাধারণ নাগরিকদের দায়িত্ব নিতে। কিন্তু ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পরে সব কিছুই বদলে গিয়েছে। এখন প্রশাসনের দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি অতিমারীর সময়েই নিখোঁজ।’’ সংগঠনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, অতিমারীর পরিস্থিতিতে সরকারকে মানুষ পাশে চাইলেও সরকার পূরণ করতে ব্যর্থ। সেই কারণেই ওই নিখোঁজ ডায়রি করা হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। মাঝখানে দিন চারেক সামান্য স্বস্তি মিলেছিল। কিছুটা হলেও নিম্নমুখী ছিল দৈনিক সংক্রমণের হার। কিন্তু বৃহস্পতিবার আবার উদ্বেগ বাড়িয়েছে সংক্রমণের পরিসংখ্যান। একধাক্কায় অনেকটাই বেড়েছে আক্রান্তের সংখ্যা। এদিকে বিভিন্ন হাসপাতালে বেডের সমস্যা কিংবা অক্সিজেন ও অন্যান্য চিকিৎসা সরঞ্জামের ঘাটতির অভিযোগ উঠছে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে এড়িয়ে সরাসরি জেলাশাসকদের সঙ্গে বৈঠকের ডাক প্রধানমন্ত্রীর, শুরু বিতর্ক]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next