shono
Advertisement

মানবিক উদ্যোগ! লকডাউনে পথকুকুরদের পেট ভরাতে ৬০ লক্ষ টাকা বরাদ্দ ওড়িশা সরকারের

বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে পথকুকুরদের খাবার দেওয়ার ব্যবস্থা হবে।
Posted: 08:57 PM May 09, 2021Updated: 08:57 PM May 09, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে (Lockdown) সরকারি উদ্যোগে পথকুকুর এবং অন্য প্রাণীদের খাওয়ানোর ব্যবস্থা করা হচ্ছে। আর এই উদ্যোগ নেওয়া হয়েছে ওড়িশায় (Odisha)। দেশের বিভিন্ন প্রান্তের মতো ওড়িশাতেও করোনা সংক্রমণ আটকাতে কড়াকড়ি চলছে। বিধি নিষেধ আরোপ করা হয়েছে ওড়িশার ৫ মেট্রোপলিটন কর্পোরেশন, ৪৮ পুরসভা এবং আরও ৬১টি এলাকায়। তার মাঝেই এই উদ্যোগ।

Advertisement

ওড়িশার পাবলিক ইনফরমেশন দপ্তরের তরফে জানানো হয়েছে, এই প্রাণীদের খাওয়ানোর জন্য মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ৬০ লক্ষ টাকা মঞ্জুর করেছেন। এই টাকায় ওড়িশার ছোট বড় বিভিন্ন শহরে রাস্তার প্রাণীদের খাওয়ানোর ব্যবস্থা করা হবে। বিভিন্ন এলাকার স্থানীয় স্বেচ্ছাসেবক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এই কাজ করা হবে।

[আরও পড়ুন: ‘গুরুদেব’ মোদির ‘শিষ্যা’ কঙ্গনা! ফেসবুকে ছবি শেয়ার করে কী লিখলেন শ্রীলেখা?]

ওড়িশা সরকার সূত্রে জানা গিয়েছে, ভুবনেশ্বর, কটক, সম্বলপুর, রাউরকেল্লা এবং ব্রহ্মপুরের মতো মেট্রোপলিটন শহরে দৈনিক ২০ হাজার টাকা খরচ করা হবে পথকুকুরদের খাওয়াতে। পুরসভা এলাকাগুলিতে দৈনিক ৫ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। আর ৬১টি নির্দিষ্ট এলাকার জন্য দৈনিক ২ হাজার টাকা খরচ করা হবে। 

দেশে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে। অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। বাড়তে থাকা করোনাভাইরাসের দাপট রুখতে লকডাউনের রাস্তা নেওয়া হচ্ছে। এই আবহেই ওড়িশা সরকার অভিনব উদ্যোগ নিল। ওড়িশা সরকারের এই উদ্যোগ প্রশংসিত হয়েছে সর্বত্র। 

[আরও পড়ুন: মালদ্বীপে কোভিডবিধি ভেঙে শাস্তির মুখে বেঙ্গালুরুর ফুটবলাররা, কড়া বার্তা ক্লাব কর্তার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement