কাশ্মীরে ফের সাফল্য নিরাপত্তা বাহিনীর, সংঘর্ষে নিহত লস্কর জঙ্গি

05:00 PM Aug 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক লস্কর জঙ্গিকে (LeT Terrorist) খতম করল কাশ্মীরের নিরাপত্তা বাহিনী। জানা গিয়েছে, বারামুলাতে নিকেশ করা হয়েছে ইরশাদ আহমেদ ভাট নামে ওই জঙ্গিকে। চলতি বছরেই সন্ত্রাসবাদী সংগঠনে নাম লিখিয়েছিল ইরশাদ, এমনটাই জানা গিয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বারামুলার (Baramulla) বিন্নের এলাকায় লস্কর-ই-তইবার জঙ্গি ইরশাদ লুকিয়ে রয়েছে, এমন খবর ছিল স্থানীয় নিরাপত্তা বাহিনীর কাছে। তারপরেই এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালাতে থাকে সিআরপিএফ এবং এসএসবির যৌথ বাহিনী। তার সঙ্গে শামিল হয় ভারতীয় সেনা এবং কাশ্মীর পুলিশও। ঘটনাস্থলে পৌঁছে যৌথ নিরাপত্তা বাহিনীর সদস্যরা জানতে পারেন, আপেল বাগানের ভিতরে একটি মুরগির খামারে লুকিয়ে রয়েছে ইরশাদ। তারপরেই সংশ্লিষ্ট বাড়িটি ঘিরে ফেলা হয়। 

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: জ্ঞানবাপী মামলায় মুসলিম পক্ষের উকিল প্রয়াত, শোকপ্রকাশ মসজিদ কমিটির]

প্রাথমিকভাবে ইরশাদকে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু বেগতিক দেখে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালাতে থাকে ইরশাদ। বাধ্য হয়েই পালটা গুলি চালায় নিরাপত্তা বাহিনীও। প্রায় চার ঘণ্টা ধরে গুলির লড়াই চলার পরে নিকেশ করা হয় ওই জঙ্গিকে। জানা গিয়েছে, জঙ্গির মৃতদেহের পাশ থেকে একে-৪৭ রাইফেল এবং আরও বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

উল্লেখ্য, এপ্রিল মাস থেকেই পরপর জঙ্গি হামলার ঘটনা ঘটেছে কাশ্মীরে (Jammu and Kashmir)। প্রথমে সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে খুন করেছিল জঙ্গিরা। সেই ঘটনার পর থেকেই নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর (Kashmir)। জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে পুলিশকর্মীদের। জনপ্রিয় অভিনেত্রীও জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন।

পালটা জবাবও দিয়েছে নিরাপত্তারক্ষীরা। লাগাতার তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে নিরাপত্তা বাহিনী। তার ফলও মিলছে হাতেনাতেই। গত জুনেই জম্মু ও কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছিলেন চলতি বছরে জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কড়া অভিযান চালিয়ে একশোর উপরে জঙ্গিকে নিকেশ করা গিয়েছে। যাদের একটা অংশ বিদেশি জঙ্গি।

[আরও পড়ুন: অমানবিক! মেলেনি শববাহী গাড়ি, বাইকে মায়ের দেহ বেঁধে গ্রামের পথে ছেলে]

Advertisement
Next