shono
Advertisement

সবাইকে একজোট করে দিয়েছে ইডি, সংসদে বিরোধীদের তীব্র কটাক্ষ প্রধানমন্ত্রীর

কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার প্রশ্নের জবাব দিলেন প্রধানমন্ত্রী।
Posted: 06:27 PM Feb 08, 2023Updated: 07:42 PM Feb 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডি-সিবিআইয়ের অপব্যবহার করছে সরকার। বিরোধীদের বেছে বেছে টার্গেট করা হচ্ছে। কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে এই অভিযোগ দীর্ঘদিনের। বুধবার সংসদের জবাবি ভাষণে সেই অভিযোগ নিয়ে বিরোধীদের পালটা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

Advertisement

সরাসরি ইডি-সিবিআইয়ের (CBI) অপব্যবহার প্রসঙ্গ নিয়ে মুখ না খুলেও বিরোধী শিবিরকে কটাক্ষ করতে ছাড়লেন না প্রধানমন্ত্রী। বলে দিলেন,”আমি ভেবেছিলাম ভোটের ফলাফল সব বিরোধীদের একজোট করবে। কিন্তু ইডিকে ধন্যবাদ জানাতে হবে। ইডির জন্যই সব বিরোধী দল একত্রিত হয়ে গিয়েছে।” এরপরই কংগ্রেসকে (Congress) তীব্র আক্রমণ করে মোদি বলেন,”সেনা এবং কেন্দ্রীয় এজেন্সিগুলিকে লাগাতার টার্গেট করছে ওরা। এসব করে দেশকে ছোট করার চেষ্টা করছে।”

[আরও পড়ুন: ভারতীয় সংস্থা হলে হিন্ডেনবার্গকে UAPA আইনের আওতায় আনা হতো, দাবি ওয়েইসির]

এরপরই সোজা দুর্নীতি ইস্যুতে বিরোধীদের তোপ দেগেছেন প্রধানমন্ত্রী। তাঁর অভিযোগ, বিরোধীরা দেশের উন্নয়ন দেখতে রাজি নয়। কারণ ওদের আমলে ১০ বছরে কোনও উন্নয়ন হয়নি। মোদির অভিযোগ, ইউপিএ আমলের ১০ বছরের দেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কময়। ২০০৪-১৪ এই ১০ বছর দেশের অর্থনীতি ভেঙে পড়েছিল। স্বাধীনতার পর সবচেয়ে বেশি দুর্নীতি হয়েছে এই ১০ বছর। ওই ১০ বছর সব সুযোগকে সমস্যায় পরিণত করা হয়েছিল।

[আরও পড়ুন: লখনউয়ের নাম বদলে হবে লক্ষ্মণ নগরী! উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রীর মন্তব্যে জল্পনা তুঙ্গে]

মোদির অভিযোগ, ইউপিএ (UPA) জমানায় দশ বছর দেশ দুর্বল হয়ে পড়েছিল। সরকার জরাজীর্ণ হয়ে পড়েছিল। কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সন্ত্রাসে ভরে গিয়েছিল। বিদেশে গুরুত্ব দেওয়া হত না ভারতকে। নিজেদের ব্যর্থতাকে আড়াল করতেই তাঁকে আক্রমণ করা হচ্ছে বলে অভিযোগ প্রধানমন্ত্রীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement