shono
Advertisement

গাজিপুরের ধরনা মঞ্চে যেতে বাধা সৌগত রায়কে, ১৫ সাংসদকে ফেরত পাঠাল পুলিশ

কী প্রতিক্রিয়া তৃণমূল সাংসদের?
Posted: 01:01 PM Feb 04, 2021Updated: 01:11 PM Feb 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাজিপুরে (Gajipur) কৃষকদের (Farmers Protest) ধরনা মঞ্চে যেতে দেওয়া হল না বিরোধী নেতৃত্বকে। সৌগত রায় (Sougata Roy) সহ ১৫ জন সাংসদকে আটকে দেওয়া হল মূল মঞ্চ থেকে দেড় কিলোমিটার দূরেই। প্রথম ব্যারিকেড জোর করে পেরলেও, দ্বিতীয় ব্যারিকেড আর পেরতে পারলেন না তাঁরা। সেই সঙ্গে আটকানো হল সংবাদমাধ্যমকেও। পুলিশের দাবি, যেহেতু আগাম কোনও অনুমতি নেওয়া হয়নি তাই যেতে দেওয়া হয়নি সাংসদদের। যদিও বিরোধীদের পালটা দাবি, রাজনৈতিক নেতাদের যেতে না পারা নিয়ে কোনও নির্দেশিকাও জারি করেনি প্রশাসন।

Advertisement

সৌগত রায় এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এবিষয়ে বলতে গিয়ে আক্রমণ করেন কেন্দ্রকে। তিনি জানিয়েছেন, তাঁরা স্পিকারকে পরিস্থিতি সম্পর্কে জানাবেন। এভাবে ব্যারিকেড গড়ে, কাঁটাতার লাগিয়ে, পেরেক পুঁতে কৃষকদের আন্দোলনকে রুখবার প্রয়াসের তীব্র নিন্দা করে তাঁর অভিযোগ, কোনও সভ্য দেশে এমন হয় না। এদিন সাংসদদের আটকে দেওয়ার পরে তাঁদের বাসে করে ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: ‘অযোধ্যায় মসজিদের জন্য সরকারের দেওয়া জমি আমাদের’, দাবি দুই মহিলার]

এদিনের প্রতিনিধি দলে তৃণমূল (TMC) সাংসদ সৌগত ছাড়াও ছিলেন ডিএমকে-র কানিমোঝি, এনসিপির সুপ্রিয়া সুলে, শিরোমণি আকালি দলের হরসিমরত কউরের মতো সাংসদরাও। শরদ পাওয়ারের দলের সাংসদ সুপ্রিয়া সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ”আমরা কৃষকদের পাশে আছি। আমরা সরকারকে অনুরোধ করেছি, কৃষকদের সঙ্গে আলোচনায় বসে বিষয়টির সমাধান করা হোক।”

এদিকে প্রশ্ন উঠছে, শিব সেনার সঞ্জয় রাউত কৃষকদের ধরনা মঞ্চে গিয়ে রাকেশ টিকাইতের সঙ্গে কথা বলার সুযোগ পেলেও কেন বৃহস্পতিবার এভাবে আটকানো হল সাংসদদের?

[আরও পড়ুন: প্রোপাগান্ডা করে ভারতের ঐক্য ভাঙা যাবে না, বিদেশি তারকাদের তোপ অমিত শাহর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement