shono
Advertisement

চূড়ান্ত দুঃসাহসী পাকিস্তান! নিয়ন্ত্রণরেখার খুব কাছে উড়ল পাক চপার

চিনের আশীর্বাদেই কি পাকিস্তানের এই বাড়বাড়ন্ত? The post চূড়ান্ত দুঃসাহসী পাকিস্তান! নিয়ন্ত্রণরেখার খুব কাছে উড়ল পাক চপার appeared first on Sangbad Pratidin.
Posted: 07:53 PM Feb 21, 2018Updated: 08:49 PM Feb 21, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চূড়ান্ত সাহস দেখল পাকিস্তান। ভারতীয় বায়ুসীমা লঙ্ঘন করে নিয়ন্ত্রণরেখার একেবারে কাছ থেকে ঘুরে গেল পাক চপার। এই খবরে আপাতত হুলস্থুল কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রকে। পাকিস্তানের এই বেয়াদপির যোগ্য জবাব দিতে ঘুঁটি সাজাচ্ছে ভারতও।

Advertisement

[চিনা আগ্রাসন নিয়ে সতর্ক নৌসেনা প্রধান, উদ্বিগ্ন শিলিগুড়ি করিডর নিয়েও]

ঠিক কী ঘটেছে বুধবার?

এদিন নিয়ন্ত্রণরেখার ৩০০ মিটারের মধ্যে অনুপ্রবেশ করে একটি পাক চপার। এদিনের ঘটনা দেখে প্রতিরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, ভারতকে যেন হুঁশিয়ারি দিয়ে গেল ইসলামাবাদ। যে চপারটি এদিন নিয়ন্ত্রণরেখার কাছে চলে আসে সেটি মূলত একটি পাক এমআই-১৭ হেলিকপ্টার। আজ সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ চপারটি ভারতীয় বায়ুসীমা লঙ্ঘন করে বলে সূত্রের খবর।

প্রাথমিকভাবে পাওয়া খবরে, চপারটি বাযুসীমা লঙ্ঘন করলেও গোলাগুলি চালায়নি। ভারতের তরফ থেকেও চপারটি গুলি করে নামানো হয়নি। জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার গালপুর সেক্টরের কাছাকাছি চলে আসে চপারটি। অথচ, নিয়ম মোতাবেক এই এলাকার ১ কিলোমিটার আশেপাশে কোনও বিমানের ওড়ার অনুমতি নেই। ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘর্ষ বিরতি চুক্তি অনুযায়ী, নিয়ন্ত্রণরেখার ১০ কিলোমিটারের মধ্যে কোনও দেশই তাদের যুদ্ধবিমান ওড়াতে পারে না। আর চপারের ক্ষেত্রে এক কিলোমিটার পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা রয়েছে।

The post চূড়ান্ত দুঃসাহসী পাকিস্তান! নিয়ন্ত্রণরেখার খুব কাছে উড়ল পাক চপার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার