shono
Advertisement

চিন ও পাকিস্তানকে তোপ, সীমান্তে কর্তব্যরত জওয়ানদের প্রস্তুত থাকার নির্দেশ বিএসএফ প্রধানের

পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। The post চিন ও পাকিস্তানকে তোপ, সীমান্তে কর্তব্যরত জওয়ানদের প্রস্তুত থাকার নির্দেশ বিএসএফ প্রধানের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:28 PM Sep 07, 2020Updated: 02:28 PM Sep 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান (Pakistan) ও চিন (China) ভারতের বিরুদ্ধে একযোগে ষড়যন্ত্র করছে। তাই এই সময়ে সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের আরও সতর্ক থাকতে হবে। দেশের সুরক্ষার জন্য সর্বশক্তি নিয়োগ করতে হবে। জম্মু সফরে গিয়ে সীমান্তরক্ষা বাহিনীর জওয়ানদের এই বার্তাই দিয়েছেন বিএসএফের ডিরেক্টর জেনারেল রাকেশ আস্থানা (Rakesh Asthana)। সোমবার একথাই জানা গেল সীমান্তরক্ষী বাহিনীর মুখপাত্রের তরফে।

Advertisement

সম্প্রতি তিন দিনের সফরে জম্মু সীমান্তে পরিদর্শনে গিয়েছিলেন বিএসএফ (BSF) -এর প্রধান রাকেশ আস্থানা। রবিরার সফরের শেষদিনে রাজৌরি ও পুঞ্চ সেক্টরের পরিদর্শনে গিয়ে তিনি সীমান্তে কর্তব্যরত জওয়ানদের ভূয়সী প্রশংসা করেন। এপ্রসঙ্গে বিএসএফের মুখপাত্র জানান, রবিবার সফরের শেষ দিনে সীমান্তরক্ষী বাহিনীর ডিরেক্টর জেনারেল রাকেশ আস্থানা পুঞ্চ ও রাজৌরি সেক্টরে অবস্থিত প্রকৃত নিয়ন্ত্ররেখার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। সেখানকার পরিস্থিতি খতিয়ে দেওয়ার পাশাপাশি কর্তব্যরত জওয়ানদের সঙ্গে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। তাঁর সঙ্গে ছিলেন বিএসএফের ওয়েস্টার্ন কমান্ডের এডিজি (ADG) এসএস পাওয়ার এবং জম্মু ফ্রন্টিয়ারের আইজি এনএস জামওয়াল। তাঁদের জম্মু সীমান্তে পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত বিবরণ দেন রাজৌরির ডিআইজি আইডি সিং ও সেখানকার ফিল্ড কমান্ডাররা।’

[আরও পড়ুন: মন টেনেছে কৃষিকাজ, বিদেশে মোটা বেতনের চাকরি হেলায় ছেড়ে দেশে ফিরলেন এই ব্যক্তি ]

এই সংক্রান্ত বৈঠকের পর সীমান্তে কর্তব্যরত জওয়ানদের সঙ্গে কথা বলেন বিএসএফ প্রধান। জম্মুর পালৌরা ক্যাম্পে চলা সৈনিক সম্মেলনে যোগ দিয়ে নিয়মশৃঙ্খলা মেনে দেশের এই দরকারে জওয়ানদের কর্তব্য পালন করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। বলেন, ‘আমাদের পক্ষে এটা খুবই গুরুত্বপূর্ণ একটা সময়। দুই প্রতিবেশী দেশ প্রতিমুহূর্তে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাই এখন আমাদের আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কারণ ভারতের প্রতিরক্ষা ব্যবস্থার একদম সামনের সারিতে আমরাই রয়েছি।’

[আরও পড়ুন: মোদির গুজরাটকে অপমান! আহমেদাবাদকে ‘মিনি পাকিস্তান’ বলে বিপাকে সঞ্জয় রাউত]

The post চিন ও পাকিস্তানকে তোপ, সীমান্তে কর্তব্যরত জওয়ানদের প্রস্তুত থাকার নির্দেশ বিএসএফ প্রধানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement