Advertisement

অভিষেকপত্নী রুজিরাকে তলব আদালতের, ৩০ তারিখ দিতে হবে হাজিরা

10:28 AM Sep 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠাল দিল্লির আদালত। আগামী ৩০ সেপ্টেম্বর তাঁকে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টে হাজিরা দিতে বলা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির (Enforcemenr Directorate) অভিযোগের প্রেক্ষিতে এই সমন বলে খবর। ইতিপূর্বে ইডির সমনের উপর স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন সস্ত্রীক অভিষেক।

Advertisement

কয়লা পাচার কাণ্ডে (Coal Scem) বারবার তলব করা সত্ত্বেও জেরা এড়াচ্ছেন অভিষেকপত্নী। এমন অভিযোগ নিয়ে দিল্লির আদালতের দ্বারস্থ হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। রুজিরা ইতিপূর্বে ইডিকে জানিয়েছিলেন, কোভিড পরিস্থিতি। বাড়িতে তাঁর দুই ছেলেমেয়ে রয়েছে। তাদের বয়স অনেকটাই কম। তাই এমন পরিস্থিতিতে সশরীরে হাজিরা দিতে পারবেন না রুজিরা। এমনকী, সমনের উপর স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থও হয়েছিলেন তিনি। রুজিরা-অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদনের পালটা পাতিয়ালা কোর্টে যায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও। তার পরই শনিবার আদালত রুজিরাকে (Rujira Banerjee) তলব করেছে বলে খবর।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে যোগীর বিরুদ্ধে দলের মুখ প্রিয়াঙ্কাই! ঘোষণা শীর্ষ কংগ্রেস নেতার]

কয়লাকাণ্ডে একাধিকবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে সমন পাঠিয়েছে ইডি। সম্প্রতি ইডির দপ্তরে হাজিরা দিতে দিল্লিও উড়ে গিয়েছিলেন অভিষেক। টানা ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তারপরও ফের সমন পাঠানো হয় অভিষেককে। এর আগে ব্যক্তিগত অসুবিধার কারণ তুলে ধরে কলকাতায় জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়েছিল। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি।

 

 

২১ সেপ্টেম্বর দিল্লির সদর দপ্তরে অভিষেককে ফের তলব করেছে ইডি। তদন্তে যে তিনি সবরকম সহযোগিতা করবেন, তা আগেই জানিয়েছিলেন অভিষেক। কিন্তু প্রয়োজনীয় তথ্য প্রমাণ ছাড়াও বারবার ইডির তলবে অসন্তুষ্ট অভিষেক ও রুজিরা। সেই কারণেই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। পালটা আদালতে গেল ইডিও। আর কেন্দ্রীয় সংস্থার অভিযোগের ভিত্তিতে রুজিরাকে ডাকল আদালত।

[আরও পড়ুন: Babul Supriyo Joins TMC: তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র]

Advertisement
Next