shono
Advertisement

অব্যাহত জ্বালানির মূল্যবৃদ্ধি, জেনে নিন কলকাতায় এক লিটার পেট্রল-ডিজেলের কত দাম

তেলের দাম বৃদ্ধির প্রভাব পড়ছে খুচরো বাজারেও।
Posted: 09:41 AM Jun 16, 2021Updated: 09:43 AM Jun 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য স্বস্তি মিলেছিল ঠিকই। তবে তা দীর্ঘস্থায়ী হল না। কারণ, মঙ্গলবার পেট্রল ও ডিজেলের দাম বাড়েনি। তবে বুধবার ফের ঊর্ধ্বমুখী পেট্রল (Petrol) ও ডিজেলের দাম। এই নিয়ে ৪মে’র পর থেকে মোট ২৫ বার দাম বাড়ল পেট্রল ও ডিজেলের।

Advertisement

কলকাতায় (Kolkata) পেট্রলের দাম লিটার প্রতি ২৪ পয়সা বেড়েছে। তার ফলে বর্তমানে এক লিটার পেট্রল কিনতে খরচ করতে হবে ৯৬ টাকা ৫৮ পয়সা। ডিজেলের দাম ১৩ পয়সা বেড়েছে। বর্তমানে কলকাতাবাসীকে এক লিটার ডিজেল (Diesel) কিনতে খরচ করতে হবে ৯০ টাকা ২৫ পয়সা। দিল্লিতেও (Delhi) বেড়েছে পেট্রলের দাম। রাজধানীতে পেট্রলের দাম ৯৬.৬৬ পয়সা এবং এক লিটার ডিজেলের দাম ৮৭.৪১ টাকা। গত ২৯ মে প্রথম মহানগর হিসেবে মুম্বইয়ে (Mumbai) ১০০ টাকা ছাড়িয়েছিল প্রতিলিটার পেট্রলের দাম। যা দিনে দিনে আরও বৃদ্ধি পাচ্ছে। বুধবার মুম্বইতে এক লিটার পেট্রলের দাম ১০২.৮২ টাকা। ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে ৯৪.৮৪ টাকা। চেন্নাইয়ের অবস্থাও একইরকম। পেট্রল এবং ডিজেলের দাম সেখানে বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৭.৯১ টাকা এবং ৯২.০৪ টাকা।

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে বাড়ল দৈনিক সংক্রমণ, মৃতের সংখ্যা আড়াই হাজারেরও বেশি]

প্রায় দু’বছর ধরে করোনা ভাইরাসের (Coronavirus) দাপটে কাবু দেশ। অতিমারীর প্রভাবে এক সময় লকডাউনও জারি করা হয়। সেই সময় থেকে কর্মহারা বহু মানুষ। তার ফলে পেটে টান পড়ার জোগাড়। তারই মাঝে উত্তরোত্তর জ্বালানির মূল্যবৃদ্ধিতে নাজেহাল আমজনতা। তেলের দাম বৃদ্ধির প্রভাব পড়ছে খুচরো বাজারেও। তার ফলে বিভিন্ন পণ্য কিনতে গিয়ে হাতে ছেঁকা লাগছে গৃহস্থের। যদিও সেকথা খানিকটা হলেও মেনে নিয়েছেন কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তবে পালটা যুক্তিও খাড়া করেছেন তিনি। ধর্মেন্দ্র প্রধান জানান, সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। তবে করোনা ভ্যাকসিনের জন্য এক বছরে ৩৫ হাজার কোটি টাকা খরচ হয়েছে। এই কঠিন পরিস্থিতিতে কল্যাণমূলক প্রকল্পের জন্য অর্থ সঞ্চয় করা হচ্ছে।

[আরও পড়ুন: ফের গুলির লড়াইয়ে কাঁপল কাশ্মীর, সংঘর্ষে নিকেশ ১ জেহাদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement