খসে পড়ল পুরীর জগন্নাথ মন্দিরের গর্ভগৃহের দেওয়ালের একাংশ, অশুভ ইঙ্গিত?

04:42 PM Aug 03, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার ক্ষতিগ্রস্ত পুরীর জগন্নাথ মন্দির। কখনও সামনে এসেছে উনুন ভাঙচুর হওয়ার ঘটনা। তো কখনও দেওয়ালে ফাটল ধরা পড়েছে। এবার খসে পড়ল জগন্নাথ মন্দিরের (Jagannath Mandir) গর্ভগৃহের দেওয়ালের খানিকটা অংশের প্লাস্টার। মঙ্গলবার রাতে এমন ঘটনা ঘটেছে বলে খবর। এতে কি লুকিয়ে রয়েছে কোনও অশনিসংকেত? বারবার এ ধরনের ঘটনা কি অশুভ ইঙ্গিত বাহক? এমন আশঙ্কাই ঘুরপাক খাচ্ছে ভক্তদের মনে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, গর্ভগৃহের ভিতর রত্ন সিংহাসনের কাছের দেওয়ালের একাংশের প্লাস্টার খসে পড়ে। স্বাভাবিকভাবেই এমন ঘটনায় উদ্বিগ্ন মন্দির কমিটি। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। প্রায় দেড় কেজি ওজনের প্লাস্টারের চাঙর বাজেয়াপ্ত করে পুলিশ। যদিও কর্তৃপক্ষের দাবি, এটি প্লাস্টার নয়, লাইমস্টোনের অংশ। ফলে বিষয়টি যাচাই করতে তদন্তে নেমেছে পুলিশ।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: দেশজুড়ে বাড়ছে মাঙ্কিপক্সের আতঙ্ক, কী করবেন, কী নয়? নয়া গাইডলাইন দিল কেন্দ্র]

উল্লেখ্য, চলতি বছর রথযাত্রার পরের দিনই মন্দিরে ঢুকে তাণ্ডব চালিয়েছিল দুষ্কৃতীরা। ভাঙচুর করা হয় গুণ্ডিচা মন্দিরের রান্নাঘর। জগন্নাথ মন্দিরের ভিতর ২০ টিরও বেশি উনুন ভাঙার অভিযোগ উঠেছিল। আবার হেরিটেজ করিডর প্রকল্পের কাজ চলাকালীন মন্দিরের দেওয়ালে ফাটল ধরেছিল। ভক্তদের একাংশ দাবি, এসব হয়তো অশুভ কোনও বার্তারই ইঙ্গিত।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এদিকে, বুধবার ভক্তদের জন্য চার ঘণ্টা বন্ধ করে দেওয়া হচ্ছে মন্দির। বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত মন্দিরের অন্দরে প্রবেশ করতে পারবেন না পূণ্যার্থীরা। যদিও দেওয়ালের চাঙর খসে পড়ার সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, আজ সারাদিন ধরে চলবে বানাকা লাগি আচার। এই বিশেষ প্রথায় দত্ত মহাপাত্রদের হাতে নতুনভাবে সেজে ওঠে মন্দির। জগন্নাথ, বলরাম ও সুভদ্রার মূর্তি শৃঙ্গারও করেন তাঁরা। সেই কারণেই বন্ধ রাখা হচ্ছে মন্দিরের ফটক।

[আরও পড়ুন: একেই বলে প্রকৃত তারকা, নিরাপত্তারক্ষীদের থেকে খুদেকে টেনে এনে ছবি তুললেন মেসি]

Advertisement
Next