পাখির চোখ গুজরাট নির্বাচন, মোদির সবুজ সংকেতে যাত্রা শুরু তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেসের

12:49 PM Sep 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরু হল গান্ধীনগর-মুম্বই বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) যাত্রা। সবুজ সংকেত দেখালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। বৃহস্পতিবারই গুজরাটে এসেছেন মোদি। শুক্রবার বন্দে ভারতের যাত্রার সূচনার পর আহমেদাবাদের মেট্রো প্রকল্পেরও উদ্বোধন করবেন তিনি। এছাড়াও ৭ হাজার ২০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের সূচনা করতেও দেখা যাবে প্রধানমন্ত্রীকে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শুক্রবার সকাল ১০টা ২৫ মিনিটে শুরু হয় বন্দে ভারতের যাত্রা। এটি দেশের তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনের সওয়ারি ছিলেন মোদি নিজেও। গান্ধীনগর থেকে কালুপুর স্টেশনে পর্যন্ত যাত্রা করেন তিনি। কালুপুর থেকেই ১২ হাজার ৭৯৫ কোটি টাকার আহমেদাবাদ মেট্রো প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এদিন দুপুরে জনসভায় ভাষণ দেবেন তিনি। বছরের শেষেই গুজরাটে বিধানসভা নির্বাচন। তার আগেই নিজের রাজ্যে ‘কল্পতরু’ মোদি।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

[আরও পড়ুন: কংগ্রেসের সভাপতি নির্বাচনে ‘নাটক’ অব্যাহত, মনোনয়ন জমা দেবেন মল্লিকার্জুন খাড়গে!]

উল্লেখ্য, ট্রায়াল রানে বুলেট ট্রেনের রেকর্ড ভেঙে দিয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। দেখা গিয়েছে স্থির অবস্থা থেকে মাত্র ৫২ সেকেন্ডে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতি অর্জন করে ট্রেনটি। স্বাভাবিক ভাবেই এই ট্রেনটিকে ঘিরে আকর্ষণ ক্রমেই বাড়ছে। নতুন এই ট্রেনে এমন ব্যবস্থা রয়েছে যাতে কোনও ভাবেই করোনা কিংবা অন্য কোনও ভাইরাসবাহিত রোগ না ছড়াতে পারে।

বন্দে ভারত সুপারফাস্ট এক্সপ্রেসটি মুম্বই ও গান্ধীনগরের মধ্যে চলাচল করবে। সপ্তাহে ৬ দিন এই ট্রেন চলবে। মুম্বইয়ে সকাল ৬টা ১০ মিনিট থেকে ছাড়লে সেটি গান্ধীনগরে পৌঁছবে ১২টা ৩০ মিনিটে।

[আরও পড়ুন:হাসপাতালের এমার্জেন্সি ওয়ার্ডে ঢুকে জামিয়া মিলিয়ার পড়ুয়াকে গুলি! আতঙ্ক দিল্লিতে]

Advertisement
Next