Advertisement

দেশে অক্সিজেনের ঘাটতি মেটাতে উন্নত প্রযুক্তি ব্যবহার, কোভিড মোকাবিলায় বার্তা মোদির

01:21 PM May 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে অক্সিজেনের ঘাটতিতে রোগী মৃত্যুর ঘটনা প্রায় প্রতিদিনই প্রকাশ্যে আসছে। এই অবস্থায় কেন্দ্র এবং রাজ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে যতটা সম্ভব ঘটতি পূরণের। শুক্রবার ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করলেন, দেশে উন্নত প্রযুক্তি ব্যবহার করে অক্সিজেনের ঘাটতি মেটানোর চেষ্টা করা হচ্ছে, নতুন নতুন প্লান্ট তৈরি হচ্ছে। সেইসঙ্গে জানালেন, এখনও পর্যন্ত দেশে কত সংখ্যক টিকা দেওয়া হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: দলবদলু তৃণমূল নেতাদের বাড়তি গুরুত্ব দিয়েই বিজেপির হার বঙ্গে, মত RSS মুখপত্রের]

ভিডিও কনফারেন্সের কোভিড মোকাবিলায় একাধিক বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। তার মধ্যে অন্যতম, দেশের বিভিন্ন প্রান্তে অক্সিজেনের ঘাটতি মেটাতে নতুন প্রযুক্তিতে দ্রুত অক্সিজেন প্লান্ট তৈরি করা হচ্ছে। সেইসঙ্গে দেশের তিন সেনাবাহিনী সেই অক্সিজেন দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিতে ঝাঁপিয়েছে। শুধু তাই নয়, রেল বিভাগও অক্সিজেন পৌঁছে দেওয়ার কাজ করে চলেছে বলে শুক্রবার একথা জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী আরও দাবি করেন, দেশ সর্বশক্তি দিয়ে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শুধু অক্সিজেন উৎপাদন বা পরিবহণই নয়, জরুরি ওষুধ উৎপাদনও কয়েক গুণ বাড়ানো হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। সেই সঙ্গে পরিসংখ্যান দিয়ে জানান দেশে কত টিকা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী জানিয়েছেন এখনও পর্যন্ত দেশে ১৮ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। সরকারি হাসপাতালে বিনামূল্যে টিকা দেওয়া হচ্ছে। তাই সুযোগ এলেই সবাইকে আরও একবার টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। তবে টিকা নিয়েও যে করোনা বিধি মেনে চলা উচিত, তাও মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী। টিকা নেওয়ার পরই মাস্ক পরা জরুরি বলে মত তাঁর। করোনার এই লড়াইয়ে কেন্দ্র এবং রাজ্য এক সঙ্গে কাজ করছে বলেও দেশের মানুষকে আশ্বাস দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: রাজ্য-কেন্দ্র সংঘাত শেষ, বাংলার কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে জমা পড়ল কেন্দ্রীয় প্রকল্পের টাকা]  

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next