Advertisement

‌ভ্যাকসিন তৈরির কাজ কতদূর?‌ খতিয়ে দেখতে শনিবার তিনটি সংস্থাতেই যাচ্ছেন প্রধানমন্ত্রী

09:50 PM Nov 27, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা ভ্যাকসিন (Corona Vaccine) তৈরির কাজ কতটা এগিয়েছে?‌ কোনও বাধার সম্মুখীন হতে হচ্ছে কি?‌ এই সমস্ত তথ্য জানতে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) করোনার ভ্যাকসিন তৈরির তিনটি সংস্থায় পরিদর্শনে যাবেন। এজন্য আহমেদাবাদ, পুণে এবং হায়দরাবাদ– একই দিনে তিন শহরে যাবেন তিনি। শুক্রবার প্রধানমন্ত্রীর দপ্তরের তরফ থেকে টুইট করে একথা জানানো হয়।

Advertisement

টুইটে বলা হয়, ‘‌‘‌ভ্যাকসিনের প্রস্তুতি ও উৎপাদনের পদ্ধতি খতিয়ে দেখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামিকাল তিনটি শহরে যাবেন। আহমেদাবাদের (Ahmedabad) জাইডাস বায়োটেক পার্ক, হায়দরাবাদের (Hyderabad) ভারত বায়োটেক এবং পুণের (Pune) সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া পরিদর্শন করবেন তিনি।’‌’‌

 

[আরও পড়ুন:‌ দেশের ৭৭% করোনা অ্যাকটিভ কেসের জন্য দায়ী বাংলা-সহ ১০ রাজ্য, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র]

দিন দুই আগেই করোনার ভ্যাকসিন নিয়ে বাংলা-সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে ভ্যাকসিন কতদিন নাগাদ পাওয়া যাবে তার কোনও নির্দিষ্ট তারিখ জানাতে পারেননি প্রধানমন্ত্রী। তবে রাজ্যগুলিকে ভ্যাকসিন বণ্টনের জন্য সুসংহত পরিকল্পনা সেরে রাখার পরামর্শ দিয়েছেন তিনি। তারপরই সিদ্ধান্ত নিয়েছেন সরেজমিনে ভ্যাকসিন তৈরির কাজের অগ্রগতি খতিয়ে দেখবেন। অন্তত এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের তেমনটাই দাবি। পুণের ডিভিশনাল কমিশনার সৌরভ রাও মোদির এই সফরের কথা জানিয়েছেন।

[আরও পড়ুন:‌ প্রমাণ লোপাটের সম্ভাবনা নেই, অর্ণব গোস্বামীর অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট]

Advertisement
Next