shono
Advertisement
POK

'কাশ্মীরে বিজেপি জিতলেই ভারতের অংশ হবে PoK', হুঙ্কার যোগীর

Published By: Subhajit MandalPosted: 12:27 PM Sep 27, 2024Updated: 12:33 PM Sep 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনে বিজেপি জিতলেই ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর। কাশ্মীরে দাঁড়িয়েই হুঙ্কার দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা যোগী আদিত্যনাথ। তাঁর দাবি, পাকিস্তানের এখন ভিখারির দশা। অধিকৃত কাশ্মীরের বাসিন্দারাই থাকতে চাইছেন না পাকিস্তানের সঙ্গে।

Advertisement

বৃহস্পতিবার জম্মুর আরএস পুরা এলাকায় ভোটপ্রচারে গিয়ে যোগী দাবি করলেন, দ্রুত পাক অধিকৃত কাশ্মীর পুনর্দখলই এবার পাখির চোখ বিজেপির। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বললেন, "পাক অধিকৃত কাশ্মীর আদতে জম্মু ও কাশ্মীরেরই অংশ। ভোট শেষ হলেই PoK-কে আবার জম্মু ও কাশ্মীরের অংশ করে তোলা হবে।" যোগীর বক্তব্য, পাকিস্তানের এখন ভিখারির দশা। নিজেদেরই সামলাতে পারছে না। নিজেদের দেশে গণতন্ত্র টিকিয়ে রাখার জন্য সংগ্রাম করতে হচ্ছে। অধিকৃত কাশ্মীর কীভাবে সামলাবে?"

২০২৪-এর লোকসভা নির্বাচনের প্রচারেও বারবার PoK ইস্যুতে সুর চড়াতে দেখা গিয়েছে শাসকদল বিজেপিকে। খোদ প্রধানমন্ত্রী এই বিষয়ে মুখ না খুললেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থেকে শুধু করে বিজেপির ছোট বড় নেতারা দাবি করেছেন, তৃতীয়বারের জন্য মোদি সরকার ক্ষমতায় এলে ৬ মাসের মধ্যে পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হবে। বিজেপি নেতাদের দাবি ছিল, নরেন্দ্র মোদি ৪০০ আসন পেলেই দখল করা হবে অধিকৃত কাশ্মীর। ভোটে বিজেপি ৪০০ আসন না পেলেও কাশ্মীরের ভোটের মুখে ফের পিওকে ইস্যু খুঁচিয়ে তুললেন যোগী।

উল্লেখ্য, ১০ বছর বাদে নির্বাচন হচ্ছে জম্মু ও কাশ্মীরে। বিজেপি জম্মুতে শক্তিশালী হলেও কাশ্মীর উপত্যকায় সেভাবে অস্তিত্ব নেই। কাশ্মীরবাসীর মধ্যে আলাদা আবেগ পিওকে নিয়ে। যোগী সেই আবেগকেই কাজে লাগাতে চাইলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনে বিজেপি জিতলেই ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর।
  • কাশ্মীরে দাঁড়িয়েই হুঙ্কার দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা যোগী আদিত্যনাথ।
  • তাঁর দাবি, পাকিস্তানের এখন ভিখারির দশা। অধিকৃত কাশ্মীরের বাসিন্দারাই থাকতে চাইছেন না পাকিস্তানের সঙ্গে।
Advertisement