shono
Advertisement

রঞ্জন গগৈকে জড়িয়ে বিতর্কিত টুইটের জের, মহুয়ার বিরুদ্ধে FIR অসমে

যৌন হেনস্তার সঙ্গে রঞ্জন গগৈকে জুড়ে টুইট করেছিলেন মহুয়া।
Posted: 08:58 PM Jul 16, 2022Updated: 08:58 PM Jul 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর। কালী বিতর্কে এমনিতেই দেশজুড়ে তাঁর বিরুদ্ধে বহু অভিযোগ দায়ের হয়েছে। এবার প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে জড়িয়ে বিতর্কিত টুইট করায় অসমে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হল। অসমের শিবসাগরে তৃণমূল সাংসদের বিরুদ্ধে মামলা হয়েছে বলে অসম পুলিশ সূত্রের খবর।

Advertisement

বাদল অধিবেশনের (Monsoon Session) আগে সংসদে জারি হওয়া শব্দ ‘ফতোয়া’র প্রতিবাদ করতে গিয়ে তৃণমূল সাংসদ প্রাক্তন প্রধান বিচারপতিকে জড়িয়ে একটি টুইট করেন। বৃহস্পতিবার মহুয়া (Mahua Moitra) জানান, এবার থেকে ‘যৌন হেনস্তা’র বদলে ব্যবহার করা হবে ‘মিস্টার গগৈ’ শব্দটি। তৃণমূল সাংসদের নিশানায় ছিলেন দেশের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। প্রধান বিচারপতি থাকাকালীনই গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল। সেই কাণ্ডের স্মৃতি উসকে দিতেই মহুয়া টুইটটি করেন।

[আরও পড়ুন: ২১ জুলাই উলুবেড়িয়ায় বিজেপির প্রতিবাদ সভার অনুমতি নিয়ে জটিলতা, হাই কোর্টে পদ্মশিবির]

যদিও সেই টুইটের পর নেটদুনিয়ায় রীতিমতো আক্রমণের মুখে পড়তে হয় মহুয়াকে। আসলে মহুয়ার টুইটে রঞ্জন গগৈয়ের নাম উল্লেখ ছিল না। শুধু ‘মিস্টার গগৈ’ লেখা ছিল। নেটিজেনদের দাবি ছিল এভাবে গোটা ‘গগৈ’ সমাজকে অপমান করছেন মহুয়া। বাধ্য হয়ে পরে নিজের সাফাইয়ে আরও একটি টুইট করতে হয় তৃণমূল (TMC) নেত্রীকে। এবারে তিনি টুইট করে বলেন গগৈ পদবির সবাইকে অপমান করা তাঁর উদ্দেশ্য ছিল না। তিনি ‘মিস্টার গগৈ’ বলতে রঞ্জন গগৈকেই (Ranjan Gogoi) বুঝিয়েছেন।

[আরও পড়ুন: তৃণমূলের শহিদ দিবস হোক ভারচুয়ালি, করোনার বাড়বাড়ন্তে হাই কোর্টে মামলা চিকিৎসকের]

কিন্তু তাতেও শেষরক্ষা হল না। অসমের (Assam) শিবসাগর জেলায় জাতীয় সংগ্রামী সেনা নামের একটি সংগঠন মহুয়ার নামে এফআইআর দায়ের করেছে। তাঁদের অভিযোগ, মহুয়া গোটা অসমকে অপমান করেছেন। কারণ অসমের বহু বাসিন্দার পদবিই গগৈ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement