Advertisement

করোনা আবহেই আজ বিকেল ৫টায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর

05:58 PM Jun 07, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। আগের থেকে অনেক কমেছে সংক্রমণের গতি। এরই মধ্যে আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রের খবর, সোমবার বিকেল ৫ টায় জাতির উদ্দেশে বক্তব্য রাখাবেন মোদি। তবে, ঠিক কী নিয়ে বার্তা দিতে পারেন তিনি, সেটা এখনও স্পষ্ট নয়।  

Advertisement

[আরও পড়ুন: বাদ দুটি ওষুধ, জিঙ্ক-মাল্টিভিটামিনও, করোনা চিকিৎসায় নতুন গাইডলাইন প্রকাশ কেন্দ্রের]

করোনার (Coronavirus) প্রথম ধাক্কার সময় নিয়মিত জাতির উদ্দেশে ভাষণ দিতে শোনা যেত প্রধানমন্ত্রীকে। তিনি যেভাবে নিয়ম করে দেশবাসীকে এই মহামারীর হাত থেকে রক্ষা পেতে সচেতন করতেন, তা প্রশংসিতও হয়েছে বিভিন্ন মহলে। খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে মোদির এই সচেতনতার প্রচারের সুনাম করা হয়েছিল। তবে, প্রথম ধাক্কার তুলনায় দ্বিতীয় ধাক্কায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনসমক্ষে অনেক কম এসেছেন। যা খানিকটা হলেও অবাক করার মতো। ভারত এই মহামারীর দ্বিতীয় ধাক্কার কবলে পড়ার পর মাত্র একবার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদি। তাও দেশের বিভিন্ন প্রান্তে লকডাউন (Lock Down) বা বিধিনিষেধ চালুর আগে। তারপর থেকে যা বার্তা দেওয়ার বিভিন্ন অনুষ্ঠানে বা নিজের মাসিক মন কি বাত অনুষ্ঠানেই দিয়েছেন মোদি। আর সেকারণেই সোমবার প্রধানমন্ত্রী কী বলেন, তা জানতে আগ্রহী দেশ।  

[আরও পড়ুন: মহামারীকালে বিনা টিকিটে ট্রেনে ওঠায় ধৃত ২৭ লক্ষ যাত্রী! তথ্য দেখে চোখ কপালে রেল কর্তাদেরও]

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ধাক্কায় একটা সময় দৈনিক চার লক্ষের বেশি মানুষ আক্রান্ত হচ্ছিলেন। লাগাতার সচেতনতার প্রচার এবং কড়া বিধিনিষেধের জেরে দৈনিক আক্রান্তের সংখ্যাটা এখন নেমেছে এক লক্ষের আশেপাশে। কিন্তু আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে সচেতনতার অভাবের পুরনো ছবি আরও একবার দেখা যাচ্ছে। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্ভবত সেকারণেই নতুন করে দেশবাসীকে সতর্ক থাকার বার্তা দেবেন।  

Advertisement
Next