বাতিল হোক সিবিএসই বোর্ডের পরীক্ষা, কেন্দ্রকে চিঠি প্রিয়াঙ্কা গান্ধীর

11:32 AM Apr 12, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার, নয়াদিল্লি: পড়ুয়াদের আবেদন নাকচ হয়ে গিয়েছে আগেই। এবার করোনার (COVID-19) তাণ্ডব থেকে পরীক্ষার্থী, শিক্ষক, অভিভাবকদের বাঁচাতে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়াল নিশাঙ্কের ( Ramesh Pokhriyal Nishankon) কাছে সিবিএসই পরীক্ষা বাতিলের আবেদন করে চিঠি দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। টুইটারে কেন্দ্রের কাছে একই আবেদন করলেন কংগ্রেস প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীও।  ইতিমধ্যেই ছত্তিশগড়ে দশম শ্রেণির বোর্ড পরীক্ষা বাতিল করা হয়েছে। হরিয়ানায় অষ্টম শ্রেণি পর্যন্ত বন্ধ ক্লাস।

Advertisement

করোনার (Corona Virus) নতুন ঢেউয়ে শঙ্কিত হয়ে সিবিএসই (CBSE) বোর্ডের কাছে পরীক্ষা বাতিল করার আবেদন করেন লক্ষাধিক পড়ুয়া। তাতে সায় দেন শিক্ষক, অভিভাবকরাও। তবে গত বৃহস্পতিবার সিবিএসই এবং সিআইএসসিই পত্রপাঠ তা বাতিল করে দেয়। তারা জানায়, এই ব্যাপারে কোনও চিন্তার প্রয়োজন নেই। কোভিডবিধি মেনেই হবে পরীক্ষা নেওয়া হবে।

[আরও পড়ুন: করোনা টিকার একবিন্দু অপচয় নেই বঙ্গে, শীর্ষে এই দুই রাজ্য, দাবি রিপোর্টের]

পরীক্ষার্থীদের পাশাপাশি করোনাসুরের ভয় কাটাতে পারেননি শিক্ষক বা অভিভাবকরাও।  এরপরই রবিবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়ালকে চিঠি লিখে পরীক্ষা বাতিলের আবেদন করেন প্রিয়াঙ্কা। দেশের ভবিষ‌্যৎ প্রজন্মের জীবন নিয়ে এভাবে ঝুঁকি না নেওয়ার অনুরোধ করে তিনি বলেন, “রোজ এক লাখের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় প্রত্যেক পরীক্ষার্থীকে নিরাপত্তা দেওয়া বাস্তবসম্মত নয়। রাজনৈতিক নেতা হিসাবে আমাদের কর্তব‌্য ভবিষ‌্যৎ প্রজন্মকে রক্ষা করা। দয়া করে সেটা করুন। পরিস্থিতি চিন্তা করে পরীক্ষা বাতিল করুন।”

প্রিয়াঙ্কার মতো চিঠি লিখে না হলেও টুইটারে পরীক্ষা আয়োজন করা নিয়ে কেন্দ্রকে আরও একবার ভাবনাচিন্তার পরামর্শ দিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি লিখলেন, “দেশজুড়ে যখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে, সেই সময়ে সিবিএসই পরীক্ষা আয়োজন করা নিয়ে আবার ভাবনাচিন্তা করা উচিত।”

 

[আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে লাগামহীন সংক্রমণ, দৈনিক মৃত্যু পেরিয়ে গেল ৯০০]

Advertisement
Next