মোদির আরজি মেনে প্রোফাইল ছবিতে তেরঙ্গা, সঙ্গে নেহরুর ছবি দিয়ে চমক রাহুলের

03:10 PM Aug 03, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের স্বাধীনতা (Independence Day) এবার পা রাখছে ৭৫ তম বর্ষে। গোটা বছর ধরেই উদযাপনের পরিকল্পনা নিয়েছে কেন্দ্র। স্বাধীনতার হীরক জয়ন্তী বর্ষে পালিত হচ্ছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। মঙ্গলবারই ‘হর ঘর তেরঙ্গা’ উদযাপনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী মোদি (PM Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর প্রোফাইল ছবিতে তেরঙ্গা দেখা গিয়েছে। বুধবার সকালে নিজের টুইটার ডিপি বদলে ফেলতে দেখা গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও (Rahul Gandhi)। কিন্তু সেই ছবিতে কেবল তেরঙ্গা নেই। রয়েছে দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর ছবিও।

Advertisement

দেশবাসীর কাছে কেন্দ্রের আরজি, ২ আগস্ট থেকে ১৫ আগস্ট সময়কালে সকলেই যেন তাঁদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের প্রোফাইল ছবিতে ভারতের জাতীয় পতাকার ছবি পোস্ট করেন। কার্যত সেই আরজিই মেনে নিয়ে নিজের ডিসপ্লে পিকচার বদলালেন রাহুল। তাঁর পোস্ট করা ছবিতে নেহরুর ছবিটি সাদা-কালো। তবে তাঁর হাতে ধরা ভারতীয় পতাকাটি রঙিন। সেই সঙ্গে প্রাক্তন কংগ্রেস সভাপতি লিখেছেন, ”দেশের গর্ব, আমাদের তেরঙ্গা/ প্রতিটি হিন্দুস্তানির হৃদয়ে,আমাদের তেরঙ্গা।”

Advertising
Advertising

[আরও পড়ুন: জল নয়, ‘বিষ’পান করছেন দেশের অধিকাংশ মানুষ! খোদ কেন্দ্রের তথ্য ঘিরে ছড়াল উদ্বেগ]

রাহুলের এই পোস্টের মধ্যে বিজেপিকে সূক্ষ্ম খোঁচা দেওয়া হয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। একদিকে মোদির আরজি মেনে তেরঙ্গার ছবিই তিনি ব্যবহার করেছেন ডিপি হিসেবে। অন্যদিকে নেহরুর ছবি ব্যবহার করে তিনি যেন বিজেপি সরকারকে মনে করিয়ে দিতে চাইলেন দেশের প্রথম প্রধানমন্ত্রীর কথাও। দেশের স্বাধীনতা সংগ্রামে শতাব্দীপ্রাচীন দলটির অবদানের কথাও তিনি ইঙ্গিতে বলতে চাইলেন বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, ‘‘২ আগস্ট পিঙ্গালি বেঙ্কায়ার জন্মবার্ষিকী। ইনি ভারতীয় পতাকার নকশা এঁকেছিলেন। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েই এই দিন থেকেই সোশ্যাল মিডিয়া প্রোফাইলের ডিপি হিসেবে ব্যবহার করুন তেরঙ্গার ছবি।’’ এরপরই দেখা যায় তাঁর সোশ্যাল মিডিয়ার প্রোফাইল ছবি বদলে গিয়েছে। তাঁর ছবির বদলে জ্বলজ্বল করছে ত্রিবর্ণরঞ্জিত পতাকা।

[আরও পড়ুন: সিন্ধুর জয়েও হাতছাড়া সোনা, রুপো পেল ভারতীয় মিক্সড ব্যাডমিন্টন টিম, শুভেচ্ছা মোদির]

Advertisement
Next