৫০০ টাকার নোট সরিয়ে ২০ টাকা! খোদ রেলকর্মীর ‘হাতসাফাইয়ের’ভিডিও ভাইরাল

07:44 PM Nov 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন একেবারে সুকুমার রায়ের ‘হযবরল’ কাহিনির মতো ‘ছিল রুমাল, হয়ে গেল একটা বেড়াল’। হাতসাফাইয়ের এমন নিপুণ খেলা দেখে হাততালি দিতে ইচ্ছে করতে পারে। কিন্তু বিষয়টা যে কোনও ম্যাজিক শো নয়। বরং এক চূড়ান্ত অনভিপ্রেত প্রতারণা। ট্রেনে কিংবা রেল স্টেশনে হাজার লোকের মেলায় অনেক সময়ই প্রতারিত হতে হয় রেলের (Railways) যাত্রীদের। কিন্তু এখানে প্রতারক যে খোদ রেলকর্মীই। চোখের নিমেষে তিনি ৫০০ টাকার নোটকে করে দিতে পারেন ২০ টাকার নোট! মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি (Viral video)। যার জেরে বড়সড় শাস্তির মুখে পড়তে চলেছেন ওই কর্মী। নেট ভুবন জুড়ে বিতর্কের ঝড়।

Advertisement

ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? এক যাত্রী ১২৫ টাকার টিকিট কাটতে একটি ৫০০ টাকার নোট দিচ্ছেন দক্ষিণ দিল্লির নিজামুদ্দিন স্টেশনের কাউন্টারে বসা কর্মীকে। কিন্তু তিনি মুহূর্তের মধ্যেই ৫০০ টাকার নোটটি হাতসাফাই করে সরিয়ে সেখানে নিজের পকেট থেকে বের করা ২০ টাকার নোট চোখের সামনে ধরে আরও টাকা চাইছেন টিকিটের মূল্য সম্পূর্ণ করতে। স্বাভাবিক ভাবেই এমন প্রতারণা দেখে বিস্মিত হয়ে গিয়েছেন সকলে।

Advertising
Advertising

[আরও পড়ুন: ভারতীয় সংস্কৃতির মুকুটে নয়া পালক? দুর্গাপুজোর মতো ইউনেস্কোর স্বীকৃতির পথে পুরীর রথযাত্রাও!]

মুহূর্তে ভাইরাল হয়ে যায় ভিডিওটি। এবং শেষমেশ তা দৃষ্টি আকর্ষণ করে রেলওয়ে সেবা ও উত্তর রেলের দিল্লি শাখারও। রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই কর্মীর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখে সেই অনুযায়ী পদক্ষেপও করা হবে।

ভাইরাল ভিডিও দেখে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। একজন করেছেন মোক্ষম প্রশ্ন। যদি ওই ব্যক্তি ভিডিও না করতে পারতেন, তাহলে কী হত? কোনওভাবেই তো তাহলে নিজের অভিযোগকে প্রমাণ করতে পারতেন না তিনি। আরেকজন লেখেন, এভাবে অন্যের অর্থ প্রতারণা করে ছিনিয়ে নেওয়া অত্যন্ত লজ্জার। সকলেই দাবি করেছেন, দ্রুত শাস্তি দেওয়া হোক ওই কর্মীকে।

[আরও পড়ুন:মসজিদের আদলে বাসস্ট্যান্ড! গেরুয়া সাংসদের বুলডোজার-হুমকির পরই বদলে গেল নকশা]

Advertisement
Next