‘পোশাক না পরলেও সুন্দর দেখায় মেয়েদের’, বেফাঁস মন্তব্য রামদেবের, তুঙ্গে বিতর্ক

06:15 PM Nov 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্য করা অভ্যাসে পরিণত করেছেন যোগগুরু বাবা রামদেব (Baba Ramdev)। কিছুদিন আগে তিনি দাবি করেছিলেন, সলমন খান (Salman Khan) নিয়মিত মাদক নেন। এবার আরও বড় বোমা। একটি সভায় মহিলাদের পোশাক নিয়ে বলতে গিয়ে মন্তব্য করলেন, “কিছু না পরলেও সুন্দর দেখায় মেয়েদের।” যোগগুরুর এমন কথায় চমকে যান সভায় উপস্থিত মহিলারা। রামদেবের এমন মন্তব্য তাঁদের পছন্দ হয়নি বলে জানা গিয়েছে। এদিকে রামদেবের বিতর্কিত বক্তব্যের ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। তবে অস্বস্তিতে পড়েছেন গেরুয়াধারী বাবাজি।

Advertisement

শুক্রবার মুম্বইয়ে (Mumbai) পতঞ্জলীর যোগপীঠের (Patanjali Yogpeeth) আয়োজনে শুধুমাত্র মহিলাদের জন্য বিনামূল্যের একটি যোগ প্রশিক্ষণ শিবিরে ছিলেন রামদেব। ‘মুম্বই মহিলা পতঞ্জলী যোগ স্মৃতি’র অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের ছেলে শিবসেনা সাংসদ শ্রীকান্ত শিণ্ডে, মহারাষ্ট্রের (Maharashtra) বর্তমান উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী তথা গায়িকা অম্রুতা  ফড়নবিশ-সহ বিজেপির (BJP) বেশ কয়েক জন নেতা। সেখানেই রামদেব মুখ ফসকে বেকায়দা মন্তব্য করেন।

[আরও পড়ুন: শ্রদ্ধাকে খুনের পর মনোবিদ তরুণীর সঙ্গে ডেটিং, তাঁকে ফ্ল্যাটে এনেছিল আফতাব, দাবি পুলিশের]

এদিন আয়োজনের শুরুতে নিয়ম মেনে যোগ শিক্ষা দেন রামদেব। সেই সময় মহিলারা যোগচর্চার জন্য বিশেষ পোশাক পরেছিলেন। যোগাসনের প্রশিক্ষণ শেষ হওয়ার পরই রামদেবের বক্তব্য শুরু হয়ে যায়। ফলে মহিলারা পোশাক বদলের সময় পাননি। যোগচর্চার পোশাক পরেই যোগগুরুর বক্তব্য শুনতে বসে যান। যা দেখে মজাচ্ছলে রামদেব বলেন, “শাড়ি পরলে মেয়েদের ভাল লাগে। সালোয়ার-কামিজ পরলে ভাল লাগে মেয়েদের।” এরপর রামদেবের বিস্ফোরক মন্তব্য, “আমার চোখে কিছু না পরলেও মেয়েদের সুন্দর লাগে।”

Advertising
Advertising

[আরও পড়ুন: দেশবিরোধীদের রুখতে কমিটি, অভিন্ন দেওয়ানি বিধি! গুজরাটের ইস্তাহারে প্রতিশ্রুতির বন্যা বিজেপির

বাবাজির এমন মন্তব্যে সভাস্থলের সকলে বেজায় অস্বস্তিতে পড়েন। প্রশিক্ষণ শিবিরে উপস্থিত মেয়েদের মধ্যে গুঞ্জন শুরু হয়। অন্যদিকে মঞ্চে বসা গেরুয়া নেতার ঝঞ্ঝাটে পড়ে একে অপরের মুখ চাওয়াচায়ি করেন। এদিকে বিতর্কিত বক্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় ঝামেলা বাড়ে। শুরু হয় নিন্দা। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি যোগগুরু বাবাজি। অন্যদিকে রামদেবের এই বিতর্কিত মন্তব্য সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তে নড়েচড়ে বসে মহিলা কমিশন। দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল ভিডিওটি টুইট করে রামদেবকে ক্ষমা চাওয়ার কথা বলেন।

Advertisement
Next