shono
Advertisement

‘অর্থনীতির জন্য মানুষকে মরতে দিতে পারি না’, লকডাউন ইস্যুতে মন্তব্য উদ্ধব ঠাকরের

৩১ জুলাই পর্যন্ত লকডাউন জারি রয়েছে মহারাষ্ট্রে। The post ‘অর্থনীতির জন্য মানুষকে মরতে দিতে পারি না’, লকডাউন ইস্যুতে মন্তব্য উদ্ধব ঠাকরের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:22 PM Jul 25, 2020Updated: 05:22 PM Jul 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের অর্থনীতি নিয়ে চিন্তিত হলেও লকডাউন (lockdown) সম্পূর্ণ তুলে দিয়ে মানুষকে তিনি মৃত্যুর মুখে ঠেলে দিতে চান না বলেই জানালেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। পাশাপাশি মহারাষ্ট্রে করোনার সংক্রমণ আটকানোর জন্য তাঁর সরকার সবরকমের চেষ্টা করছে বলেও দাবি করলেন। এই বিষয়ে বিভিন্ন দেশের উদাহরণ দেন তিনি। ওই দেশগুলিতে প্রথমে লকডাউন উঠিয়ে দেওয়া হলেও পরে পরিস্থিতি ভয়াবহ হওয়ায় ফের লকডাউন চালু করতে হয়েছে বলেও মনে করিয়ে দেন।

Advertisement

শনিবার শিব সেনার মুখপত্র সামনায় দলের প্রধান ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের একটি সাক্ষাৎকার প্রকাশ পেয়েছে। দলের রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউতকে ওই সাক্ষাৎকার দিতে গিয়ে উদ্ধব বলেন, ‘আমি কখনই বলিনি যে লকডাউন পুরোপুরি তুলে দেওয়া হবে। তবে কিছু জিনিস খুলে দেওয়ার নির্দেশ দিয়েছি। আমি চাই, যেগুলি একবার খুলবে সেগুলি আর বন্ধ করা হবে না। তাই ধাপে ধাপে এগোতে চাইছি। আপনি শুধুমাত্র অর্থনীতি বা স্বাস্থ্য নিয়েই ভাবতে পারবেন না। এই দুটোর মধ্যেই ভারসাম্য বজায় রাখতে হবে।’

[আরও পড়ুন: নির্বাচনে নিয়ম ভাঙার অভিযোগ, কর্ণাটকের মুখ্যমন্ত্রীকে সমন পাঠাল আদালত ]

তিনি আরও বলেন, ‘এই মহামারির ফলে বিশ্বব্যাপী যুদ্ধকালীন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সমস্ত দেশেই এর প্রভাব পড়েছে। অস্ট্রেলিয়াতে তো পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা পর্যন্ত নামাতে হয়েছে। মহারাষ্ট্রেও লকডাউন তুলে দেওয়ার বিষয়ে সওয়াল করছেন অনেকে। বলছেন, এর জন্য অর্থনীতির উপর প্রভাব পড়ছে। তাঁদের উদ্দেশ্যে বলতে চাই, আমি লকডাউন তুলে দিতে রাজি আছি। কিন্তু, এর ফলে যদি মানুষ মারা যায় তাহলে তার দায়ভার কি আপনারা নেবেন?’

প্রসঙ্গত উল্লেখ্য, এখনও পর্যন্ত কর্ণাটকে ৩ লক্ষ ৫৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে চিকিৎসাধীন ১ লক্ষ ৪৪ হাজার মানুষ আর মৃত্যু হয়েছে ১৩ হাজার জনের।

[আরও পড়ুন: কেরল ও কর্ণাটকে ঘাপটি মেরে রয়েছে ISIS জঙ্গিরা, রাষ্ট্রসংঘের নয়া রিপোর্টে চাঞ্চল্য]

The post ‘অর্থনীতির জন্য মানুষকে মরতে দিতে পারি না’, লকডাউন ইস্যুতে মন্তব্য উদ্ধব ঠাকরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement