Advertisement

সর্ষের মধ্যেই ভূত! পাকিস্তানকে গোপন নথি বেচার অভিযোগে ধৃত প্রাক্তন ভারতীয় সেনাকর্মী

10:58 PM Jan 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সর্ষের ভিতর থেকে সন্ধান মিলল আরও এক ভূতের! পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইকে দেশের নিরাপত্তা সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথি বেচার অভিযোগে গ্রেপ্তার হল প্রাক্তন ভারতীয় সেনাকর্মী। সৌরভ শর্মা নামে ওই ব্যক্তিকে যৌথ অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে লখনউয়ে অবস্থিত ভারতীয় সেনার গোয়েন্দা শাখা ও উত্তরপ্রদেশের এটিএস।

Advertisement

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ২০২০ সালের জুন মাসে স্বাস্থ্যজনিত কারণে চাকরি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। এরপর পশ্চিম উত্তরপ্রদেশের হাপুর (Hapur) জেলার বিউনি গ্রামে নিজের বাড়িতে ফিরে আসে সে। গত নভেম্বর মাসে উত্তরপ্রদেশের লখনউতে অবস্থিত ভারতীয় সেনা (Indian Army)র গোয়েন্দা শাখায় খবর আসে, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের করাচির এক এজেন্টের হয়ে কাজ করছে সৌরভ। তদন্ত নেমে সেনা গোয়েন্দারা জানতে পারেন, চাকরিতে থাকাকালীন আইএসআইকে ভারতীয় সেনাবাহিনী সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছে ধৃত। তার জন্য প্রচুর টাকাও রোজগার করেছে। এরপরই ভারতীয় সেনার গোয়েন্দারা উত্তরপ্রদেশ পুলিশের এটিএসের সঙ্গে যোগাযোগ করেন। আর শুক্রবার বিহুনি গ্রামে গিয়ে যৌথ অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় সৌরভ শর্মাকে। তার মোবাইল ফোন থেকে পাকিস্তানে একাধিকবার ফোন ও মেসেজ করা হয়েছে বলে খবর। ফোনটি বাজেয়াপ্ত করে ফরেনসিক ল্যাবে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: বিহারে গরুচোর সন্দেহে তিন মদ্যপকে বেধড়ক মারধর উত্তেজিত জনতার, মৃত ১ ]

গোয়েন্দাদের জেরায় ধৃত জানিয়েছে, ২০১৪ সালে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পাকিস্তানের এক মহিলার সঙ্গে পরিচয় হয় তার। মেয়েটি সৌরভকে জানায় যে সে একজন সাংবাদিক ও ভারতীয় সেনাবাহিনী নিয়ে একটি গবেষণামূলক খবর লিখতে চান। এইভাবে কথার আদান-প্রদান হতে হতে অবিবাহিত সৌরভের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলে পাকিস্তানের ওই মহিলা গুপ্তচর। তারপর থেকেই ভারতীয় সেনার ওই প্রাক্তন কর্মী দেশের নিরাপত্তা সম্পর্কিত একাধিক গুরুত্বপূর্ণ তাকে জানিয়ে দিয়েছে। এর বদলে প্রচুর টাকাও পেয়েছে।

[আরও পড়ুন: ফের মন্দিরের মধ্যে গণধর্ষণ, বিধবার গলায় ছুরি ঠেকিয়ে চলল নির্যাতন]

Advertisement
Next