Advertisement

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পেলেন লালুপ্রসাদ যাদব, এবার ফিরতে পারেন ঘরে

02:14 PM Apr 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশুখাদ্য কেলেঙ্কারিতে এবার ঝাড়খণ্ডের দুমকা ট্রেজারি মামলায় জামিন পেয়ে গেলেন রাষ্ট্রীয় জনতা দলের (RJD) নেতা তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। ঝাড়খণ্ড হাই কোর্ট আজ শনিবার তাঁর জামিন মঞ্জুর করেছে। এবার ঘরে ফিরতে পারবেন ৭২ বর্ষীয় এই রাজনৈতিক নেতা। 

Advertisement

[আরও পড়ুন: ‘রাজ্যে ধর্মীয় মেরুকরণের চেষ্টা’, শীতলকুচির অডিও নিয়ে তৃণমূলের বিরুদ্ধে কমিশনে বিজেপি]

পশুখাদ্য কেলেঙ্কারিতে মোট চারটি মামলায় দোষী সাব্যস্ত হন লালুপ্রসাদ যাদব। এই বছর আগের তিনটি মামলায় জামিন পেয়েছিলেন তিনি। এবার দুমকা ট্রেজারি মামলায় জামিন পেয়ে তিনি বাড়ি ফিরতে পারবেন। দুমকা ট্রেজারি মামলায় তাঁর বিরুদ্ধে ৩ কোটি ১৩ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগ ওঠে। ২০১৭ সালের ডিসেম্বর থেকে তিনি জেলে রয়েছেন। তবে এই সময়ের বেশিরভাগটাই তাঁর ঝাড়খণ্ডের রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে কেটেছে। সম্প্রতি তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় জানুয়ারিতে তাঁকে দিল্লির এইমসে ভরতি করা হয়। ১৯ ফেব্রুয়ারি জামিনের অবেদন করেন লালু।

বিহারের রাজনীতিতে প্রায় ৪০ বছর ধরে উজ্জ্বল লালুপ্রসাদ। কিন্তু গত বছর তাঁর অনুপস্থিতিতে আরজেডি-র হয়ে দায়িত্ব সামলান ছেলে তেজস্বী যাদব। তেজস্বীর নেতৃত্বে আরজেডি সব থেকে বেশি আসন পায় গত বিহার নির্বাচনে। কিন্তু বিরোধীদের সেই জোট ক্ষমতা দখল করতে ব্যর্থ হয়। ক্ষমতা থেকে যায় নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড এবং বিজেপির হাতেই।

[আরও পড়ুন: মীনাক্ষীকে পার্টির ‘মুখ’ করতে চায় আলিমুদ্দিনের, নারাজ নন্দীগ্রামের ‘পোস্টার গার্ল’]

Advertisement
Next