জম্মু ও কাশ্মীরে ভয়াবহ পথ দুর্ঘটনা, খাদে বাস পড়ে নিহত অন্তত ১১

11:06 AM Sep 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনা জম্মু ও কাশ্মীরে। যাত্রীবাহী একটি মিনিবাস খাদে পড়ে যাওয়ায় অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে ২১ জন। ইতিমধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে উদ্ধারকারী বাহিনী। শুরু হয়ে গিয়েছে উদ্ধারকাজ। ঘটনাটি ঘটেছে উপত্যকার পুঞ্চ জেলায়।

Advertisement

প্রশাসন সূত্রে খবর, দ্রুত গতিতে থাকার জন্য মিনিবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকশো মিটার নিচে খাদে পড়ে যায়। ঘটনাটি ঘটেছে বরারই ওয়ালা সাওজিয়ান গ্রামের কাছে। ভয়ংকর এই পথ দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকার্য শুরু হয়েছে। জানা যাচ্ছে, উদ্ধারকারী দল আসার আগেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকার্য শুরু করে দেয় স্থানীয় বাসিন্দারা। পরে উদ্ধারকারী দল এসে বাসের ভিতর থেকে যাত্রীদের বের করে নিয়ে আসে। দুর্ঘটনায় আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অনেকেরই অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে খবর।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘হিন্দু মানেই শূদ্র, পতিতার সন্তানের মতো’, DMK নেতা এ রাজার মন্তব্যে বিতর্ক]

ঠিক কী কারণে ঘটেছে দুর্ঘটনাটি? আপাতত যতটুকু জানা যাচ্ছে, বাঁক ঘুরতে গিয়েই সমস্যায় পড়ে বাসটি। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক. আর তারপরই বাসটি গড়িয়ে পড়ে যায় খাদে। নিহতদের মধ্যে দুই শিশু ও তিন মহিলা রয়েছেন বলেও জানা গিয়েছে। নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়ে ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছেন কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।     

উল্লেখ্য, এর আগেও এমন দুর্ঘটনার সাক্ষী হয়েছে কাশ্মীর। পাহাড়ের মেজাজ ও খাড়া বাঁকের জন্য কাশ্মীরের পথে গাড়ি চালানো সমতলের তুলনায় অনেকটাই কঠিন। সেখানে মুহূর্তের অসাবধানতা ডেকে আনতে পারে মৃত্যু। গত আগস্ট মাসে পহেলগাঁওয়ে গভীর খাদে পড়ে যায় সেনাবাহিনীর একটি বাস। দুর্ঘটনায় মৃত্যু হয় ৭ জন আইটিবিপি জওয়ানের।

[আরও পড়ুন: ‘হিন্দু মানেই শূদ্র, পতিতার সন্তানের মতো’, DMK নেতা এ রাজার মন্তব্যে বিতর্ক]

Advertisement
Next