shono
Advertisement

Ruchi Soya FPO: দেশকে আত্মনির্ভর করাই লক্ষ্য, শঙ্খধ্বনির মাধ্যমে রুচি সোয়ার FPO চালু করলেন রামদেব

বিদেশি সংস্থার একাধিপত্য ভাঙার ডাক যোগগুরুর।
Posted: 09:09 PM Mar 24, 2022Updated: 09:14 PM Mar 24, 2022

সোমনাথ রায়, নয়াদিল্লি: যোগের মাধ্যমে সুস্বাস্থ্য দেওয়ার পর দেশবাসীকে সমৃদ্ধি দিয়ে ভারতকে আত্মনির্ভর করতে চান। দিল্লির কনস্টিটিউশন ক্লাবে শঙ্খধ্বনির মাধ্যমে রুচি সোয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এফপিও (Ruchi Soya FPO) চালুর ঘোষণা করে এই লক্ষ্যমাত্রার কথা জানালেন যোগগুরু বাবা রামদেব (Baba Ramdev)।

Advertisement

বছর খানেক আগে দেউলিয়া হওয়ার পথে চলা রুচি সোয়াকে আর্থিক সাহায্য করা শুরু করে রামদেবের পতঞ্জলি। সময়ের সঙ্গে সঙ্গে দুই সংস্থা যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছে এখন থেকে পতঞ্জলি (Patanjali Ayurved) আর কোনও খাদ্য সংক্রান্ত পণ্য তৈরি করবে না। তাদের যাবতীয় খাদ্য সংক্রান্ত পণ্য এখন থেকে বাজারে আসবে রুচি সোয়ার মাধ্যমে।

[আরও পড়ুন: কাতার বিশ্বকাপে ভারতের চমক, মেগা টুর্নামেন্টের অফিসিয়াল স্পনসর বাইজুস]

এদিন এই কোম্পানিরই এফপিও-র আনুষ্ঠানিক পথচলা শুরু হল। ৬৫০ টাকা মূল্যের ন্যূনতম ২১টি শেয়ারের জন্য আবেদন করা যাচ্ছে বুধবার থেকে। সাংবাদিক সম্মেলন করে নিজেদের পরিকল্পনা কথা জানান রামদেব। বলছিলেন, “চারদিকের হাল দেখে খুব অবাক হই। দু’শো বছর ব্রিটিশরা আমাদের লুটেছে। তা কি এখনও থেমেছে? পিৎজা-বার্গার তো ছেড়েই দিলাম, কোল্ড ড্রিংক থেকে টুথপেস্ট – যেদিকে তাকান দেখবেন বিদেশি সংস্থার একাধিপত্য। এই জায়গাটাই আমি মানতে পারিনি। একাধিপত্য ভাঙাকে চ্যালেঞ্জ হিসাবে নিয়ে পতঞ্জলি তৈরি করেছিলাম। এখন দেখুন আমরা কোথায়। ঠিক এভাবেই লোকাল রুচি সোয়াকে আমরা গ্লোবাল ব্র্যান্ড বানাব আগামিদিনে।”

একাধিপত্য নিয়ে আরও এক তত্ত্ব শোনালেন রামদেব। বললেন, “শেয়ার বাজারেও দেখি অল্প কিছু মানুষের রাজত্ব চলে। তাই আমরা শেয়ারের দাম অনেক কম রেখেছি। যাতে সাধারণ মানুষও কিনতে পারে। যোগব্যায়ামের মাধ্যমে দেশবাসীকে সুস্বাস্থ্য দিয়েছি। এবার ভারতীয়দের আর্থিকভাবে সমৃদ্ধ করব। তাতেই দেশ আত্মনির্ভর হবে। ধৈর্য ধরে সুরক্ষিতভাবে আপনারাও বিনিয়োগ করুন। আগামীদিনে ঠিক সমৃদ্ধি আসবে।”
ভোজ্য তেলের ক্ষেত্রে দেশকে অনেকটাই নির্ভর করতে হয় আমদানির উপর। মালয়েশিয়া, ইন্দোনেশিয়ার উপর এই নির্ভরশীলতা কাটাতে আরও বেশি করে তেল চাষ করা হবে, এই কথাও জানিয়েছেন রামদেব।

[আরও পড়ুন: ফের রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বলি সাংবাদিক! কিয়েভে রুশ তরুণীর মৃত্যুর দাবি ঘিরে গুঞ্জন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement