পয়গম্বর বিতর্ক: সুপ্রিম কোর্টে বড়সড় স্বস্তি বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মার

05:15 PM Aug 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টে (Supreme Court) বড়সড় স্বস্তি পেলেন বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মা। প্রাণসংশয়ের আশঙ্কায় নূপুরের বিরুদ্ধে হওয়া সবক’ টি মামলা একত্রিত করার নির্দেশ দিল শীর্ষ আদালত। সবক’টি মামলা স্থানান্তরিত করা হবে দিল্লিতে।

Advertisement

পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দেশজুড়ে নূপুরের বিরুদ্ধে ৯টি মামলা দায়ের হয়েছে। দিল্লি, মহারাষ্ট্র, তেলেঙ্গানা (Telengana), পশ্চিমবঙ্গ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর ও অসম পুলিশ বহিষ্কৃত বিজেপি (BJP) নেত্রীর বিরুদ্ধে মামলা করেছেন। সমস্ত মামলায় গ্রেপ্তারির উপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হন নূপুর। সেই সঙ্গে সবক’টি মামলাকে একত্রিত করার দাবিও জানান নূপুর।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিহারে নীতীশ-হারা বিজেপি এবার রাজ্যসভাতেও বড়সড় ধাক্কা খেতে চলেছে!]

বহিষ্কৃত বিজেপি নেত্রীর বক্তব্য ছিল, তাঁর জীবনের ঝুঁকি রয়েছে। তাই ভিন্ন ভিন্ন রাজ্যে গিয়ে আইনি লড়াই করা তাঁর পক্ষে সম্ভব নয়। নূপুরের করা আবেদনের ভিত্তিতে এদিন শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, যে সব রাজ্যে মামলা হয়েছে, সেগুলি দিল্লিতে ট্রান্সফার করতে হবে। যার অর্থ নূপুরের বিরুদ্ধে বিরোধী শাসিত রাজ্যগুলির পুলিশ আর তদন্ত করতে পারবে না। এমনকী, দিল্লির বাইরে অন্য রাজ্যে গিয়ে হাজিরাও দিতে হবে না তাকে।

[আরও পড়ুন: ২০২৪ লোকসভার জন্য প্রস্তুত হন, শপথ নিয়ে মোদিকে হুঁশিয়ারি নীতীশের]

উল্লেখ্য, এদিন আদালতে স্বস্তি পেলেও এর আগে অন্য একটি মামলায় গত ১ জুলাই শীর্ষ আদালতে চরম তিরস্কৃত হতে হয় নূপুরকে। শীর্ষ আদালতের পর্যবেক্ষণ ছিল, আপনার বেফাঁস মন্তব্যের জেরে আজ গোটা দেশে আগুন জ্বলছে। বিজেপি (BJP) নেত্রী হুমকি পাচ্ছেন জেনে বিচারপতিরা মন্তব্য করেন, উনি হুমকি পাচ্ছেন? না কি, উনিই হুমকির কারণ? আরও বলা হয়, সস্তা প্রচার অথবা রাজনৈতিক এজেন্ডা কিংবা জঘন্য মানসিকতা থেকে পয়গম্বর সম্পর্কিত মন্তব্য করা হয়েছে।

Advertisement
Next