Advertisement

‘কাপ্পানের চিকিৎসার ব্যবস্থা করুন’, যোগী সরকারকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের

03:59 PM Apr 28, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিক সিদ্দিক কাপ্পানের দ্রুত চিকিৎসার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। বুধবার উত্তরপ্রদেশ সরকারকে দেওয়া কড়া নির্দেশে শীর্ষ আদালত সাফ জানিয়েছে, চিকিৎসার জন্য করোনা আক্রান্ত কাপ্পানকে এইমস, আরএমএল বা অন্য যে কোনও হাসপাতালে দ্রুত স্থানান্তর করা হোক।

Advertisement

[আরও পড়ুন: করোনা সংকটের সুযোগ নিতে পারে দেশবিরোধী শক্তি, সতর্ক করল RSS]

এদিন কাপ্পানের চিকিৎসা সংক্রান্ত মামলাটির শুনানি শুরু হয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রামানার ডিভিশন বেঞ্চে। সেখানে উত্তরপ্রদেশ সরকারের হয়ে সওয়াল করেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। আদালতে তিনি যুক্তি দেন যে, অনেক অভিযুক্তই জটিল রোগে ভুগছেন। জেলের হাসপাতালগুলিতেই তাঁরা যথাযথ চিকিৎসা পাচ্ছেন। সেক্ষেত্রে শুধু সাংবাদিকদের সংগঠনের ভিত্তিতে কাপ্পানের জন্য বিশেষ ব্যবস্থা করা উচিত হবে না। উত্তরে আদালত সাফ জানায়, প্রয়োজনে রাজ্যের বাইরে গিয়ে কাপ্পানের চিকিৎসার ব্যবস্থা করা হোক। তবে যোগী সরকারকে খানিকটা স্বস্তি দিয়ে সুস্থ হয়ে উঠলে ফের ওই সাংবাদিককে মথুরা কারাগারে পাঠানোর নির্দেশও দেয় আদালত।

উল্লেখ্য, হাথরস কাণ্ডের খবর সংগ্রহ করতে যাওয়ার পথে গত বছর গ্রেপ্তার হয়েছিলেন সাংবাদিক সিদ্দিক কাপ্পান। মঙ্গলবার তাঁর স্বাস্থ্যের খবরাখবর নিতে উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশ দেয় সর্বোচ্চ আদালত। কেরল ইউনিয়ন অফ ওয়ার্কিং জার্নালিস্টস-এর (কেইউডব্লুজে) তরফে অভিযোগ করা হয়েছিল যে, শৌচালয়ে পড়ে গিয়েছিলেন কাপ্পান। তার পর তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। পরে তার কোভিড টেস্ট হলে, রিপোর্ট পজিটিভ আসে। আর এরপরই না কি ওই হাসপাতালে তাঁকে একটি খাটের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে। উত্তরপ্রদেশ সরকার এই অভিযোগ নস্যাৎ করেছে এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রামানা এবং বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি এ এস বোপান্নার বেঞ্চের তরফে জারি করা নির্দেশের প্রেক্ষিতে জানানো হয়, বুধবারই তারা কাপ্পানের মেডিক্যাল রেকর্ড জমা দেবে।

[আরও পড়ুন: আরব সাগরে শক্তিপ্রদর্শন ভারত-ফ্রান্সের, সফল যৌথ নৌমহড়া ‘বরুণ’]

Advertisement
Next