Advertisement

করোনার টিকা নিতে আতঙ্ক, ড্রামের পিছনে লুকোলেন বৃদ্ধা! ভিডিও ভাইরাল

08:16 PM Jun 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) থেকে বাঁচতে যে দ্রুতগতিতে সারা দেশে টিকাকরণ হওয়া দরকার সেকথা বারবার বলছেন বিশেষজ্ঞরা। কিন্তু দেশের গ্রামাঞ্চলে টিকাকরণের (COVID vaccine) ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে টিকা সম্পর্কিত ভীতি। ছড়াচ্ছে গুজব। টিকা নিলেই নাকি মারা যাচ্ছে মানুষ! আর সেই গুজব যে কতটা ক্ষতি করে দিচ্ছে টিকাকরণ অভিযানের, তারই প্রমাণ মিলল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি ঘটনায়। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে রাজ্যের ইটাওয়া জেলার এই ভিডিও।

Advertisement

ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? সেখানে দেখা গিয়েছে এক বৃদ্ধা ড্রামের পিছনে লুকোচ্ছেন টিকার হাত থেকে বাঁচতে। ঘটনাটি গত মঙ্গলবারের। ওই জেলার গ্রামগুলিতে চালানো হচ্ছিল টিকাকরণ সংক্রান্ত সচেতনতার প্রচার। স্বাস্থ্য বিভাগের কর্মী, ডাক্তাররা ঘুরছিলেন গ্রামে গ্রামে। তাঁদের সঙ্গে ছিলেন এলাকার বিধায়ক বিজেপি নেত্রী সরিতা ভাদুড়িয়াও। তখনই দেখা যায় ওই বৃদ্ধার বাড়িতে দলটি এলে তিনি প্রথমে দরজার আড়ালে লুকিয়ে পড়েন। তারপর সেখান থেকে সরে এসে গিয়ে লুকোন ড্রামের পিছনে।

[আরও পড়ুন: দেশদ্রোহিতা মামলা: ‘প্রত্যেক সাংবাদিকই সুরক্ষা পেতে পারেন’, মন্তব্য সুপ্রিম কোর্টের]

শেষ পর্যন্ত এক মহিলা ডাক্তার তাঁর সঙ্গে এসে কথা বলে তাঁকে সচেতন করার চেষ্টা করেন। তাঁকে বলতে শোনা যায়, ‘‘আমি একজন ডাক্তার। আমি এখানে আপনাকে ইঞ্জেকশন দিতে আসিনি। আমরা কেবল কথা বলতে এসেছি। অন্তত আসুন, আমাদের বিধায়কের সঙ্গে কথা বলবেন।’’

টুইটারে ভিডিওটি প্রথম শেয়ার করেন অলোক পান্ডে নামের এক সাংবাদিক। তিনি লেখেন, ‘‘মজার মনে হলেও ঘটনাটি দুঃখজনক।’’ যদিও জানা গিয়েছে, শেষ পর্যন্ত ওই বৃদ্ধা পরে এসে বিধায়কের সঙ্গে কথা বলেন। এমনকী, ওইদিনই তিনি টিকাও নিয়ে নেন।

গ্রামের মানুষ যে টিকা নিয়ে আতঙ্কে ভুগছেন সেকথা জানিয়েছেন বিজেপি বিধায়ক সরিতা ভাদুড়িয়া। তাঁর মতে, গ্রামে সেভাবে প্রচার না থাকায় অনেকেই সচেতন নন। তাই যেভাবে তাঁরা প্রচার শুরু করেছেন, সেভাবেই দেশজুড়ে গ্রামে গ্রামে এই ধরনের সচেতনতার প্রচারের পক্ষেই সওয়াল করেন‌ তিনি।

[আরও পড়ুন: টিকা নিয়ে ক্ষতি হলে দায় সংস্থার নয়! কেন্দ্রের কাছে ‘রক্ষাকবচ’ চাইল সেরাম]

Advertisement
Next