shono
Advertisement

নাবালিকার গায়ে আগুন লাগিয়ে হাসিমুখে পুলিশ ভ্যানে উঠল যুবক, প্রতিবাদে উত্তাল ঝাড়খণ্ড

সে রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মৃত নাবালিকার বাবা।
Posted: 09:35 PM Aug 29, 2022Updated: 09:41 PM Aug 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহরুখ হোসেনের বন্ধুত্বের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল ১৬ বছরের তরুণী। ‘শাস্তি’স্বরূপ তার গায়ে আগুন লাগিয়ে দিল ওই যুবক। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়াই করেও শেষরক্ষা হল না। সোমবার প্রাণ হারাল দ্বাদশ শ্রেণির ছাত্রীটি। যে ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে ঝাড়খণ্ডের (Jharkhand) দুমকা। সে রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মৃতার বাবা।

Advertisement

বেশ কিছুদিন ধরেই ওই তরুণীর উপর নজর রাখছিল অভিযুক্ত যুবক। তবে ভয়ংকর ঘটনার সূত্রপাত দিন দশেক আগে। তরুণীকে ফোন করে তার সঙ্গে বন্ধুত্ব করতে চায় শাহরুখ। কিন্তু তাতে রাজি হয়নি তরুণী। এরপরই হিংস্র হয়ে ওঠে ওই যুবক। গত সোমবার রাত ৮টা নাগাদ তরুণীকে রীতিমতো হুমকি দিয়ে বলে, তার সঙ্গে কথা না বললে খুন করে দেবে। আতঙ্কিত ছাত্রী এই হুমকির কথা জানায় নিজের বাবাকে। যিনি মেয়েকে আশ্বস্তও করেন। বলেন, মঙ্গলবারই ওই যুবকের পরিবারের সঙ্গে কথা বলবেন এ বিষয়ে। কিন্তু তার আগেই ঘটে যায় বীভৎস ঘটনা।

[আরও পড়ুন: ‘খেলা হবে, মাঝে যে আসবে সে ফিনিশ’, বকেয়া নিয়ে হাসপাতালের সুপারকে হুমকি ঠিকাদারের]

মৃত্যুর আগে নিজের বয়ানে ওই তরুণী পুলিশকে জানিয়ে যায়, “বাবাকে গোটা ঘটনা জানানোর পর সেদিন রাতে খেয়েদেয়ে ঘুমিয়ে পড়েছিলাম আমরা। কিন্তু সকালে হঠাৎ করে পিঠে ভীষণ যন্ত্রণা অনুভব করি। পোড়া গন্ধও পাচ্ছিলাম। চোখ খুলে দেখি, ছেলেটা দৌড়ে পালাচ্ছে। আগুনে পুড়ে চিৎকার করতে করতে বাবার ঘরে যাই। মা-বাবা মিলে কোনওক্রমে আগুন নিভিয়ে আমায় হাসপাতালে নিয়ে আসে।” কিন্তু মৃত্যুর সঙ্গে যুদ্ধে শেষমেশ আর জিততে পারেনি সে। মুখ ছাড়া গোটা শরীরই পুড়ে গিয়েছিল। ঘটনার তদন্তে নেমে অভিযুক্ত শাহরুখকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু হাতে হাতকড়া পরানোর পরও তার কোনও ভ্রুক্ষেপ নেই। বরং হাসিমুখেই পুলিশের ভ্যানে উঠতে দেখা গিয়েছে তাকে। যে ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মাধ্যমে। আর তাতেই উত্তাল গোটা শহর। প্রতিবাদে রাস্তায় নামে সাধারণ মানুষ। ঝাড়খণ্ডে নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন বিজেপি নেতারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় জারি হয়েছে ১৪৪ ধারা। আটক করে জেরা করা হচ্ছে আরও একজনকে।

এদিকে, রবিবার তরুণীর মৃত্যুর পরই তার পরিবারের জন্য ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। কিন্তু তরুণীর বাবার দাবি, এই আর্থিক ঘোষণার কথা সরকার আগে জানালে হয়তো তাঁর মেয়েকে বাঁচানো সম্ভব হত। তার সঠিক চিকিৎসা করা যেত। বর্তমানে গোটা ঘটনায় অব্যাহত রাজনৈতিক তরজা।

[আরও পড়ুন: এবার রেলের টিকিট বাতিলেও দিতে হবে GST, জেনে নিন বাড়তি কত টাকা গুনতে হবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement