রাহুল একা নন, কংগ্রেসের ‘ভারত জোড়ো’যাত্রায় হাঁটবেন সোনিয়া-প্রিয়াঙ্কাও

08:44 PM Sep 23, 2022 |
Advertisement

সোমনাথ রায়, নয়াদিল্লি: কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রায় যোগ দিতে চলেছেন দলের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। আগামী ৩০ সেপ্টেম্বর রাহুলের নেতৃত্বে এই মিছিল ঢুকবে কর্ণাটকে। সেরাজ্যেই আলাদা আলাদাভাবে মিছিলে যোগ দেবেন সোনিয়া এবং প্রিয়াঙ্কা। দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল শুক্রবার একথা জানিয়েছেন।
আসলে আগামী বছরের শুরুতেই কর্ণাটকে বিধানসভা নির্বাচন (Karnataka Assembly Elections)। দক্ষিণের এই রাজ্যটিতে এই মুহূর্তে বেশ ভালরকম চাপে বিজেপি। সেকারণেই কর্ণাটকে বাড়তি নজর দিচ্ছে দলের শীর্ষ নেতৃত্ব। কংগ্রেস সূত্রের খবর, সোনিয়া (Sonia Gandhi) এখন শারীরিকভাবে খানিকটা সুস্থ। তাই ভারত জোড়ো যাত্রায় হাঁটতে তাঁর খুব একটা অসুবিধা হবে না বলেই মনে করছে কংগ্রেস নেতৃত্ব। কর্ণাটক প্রদেশ কংগ্রেসের সভাপতি ডিকে শিবকুমারও জানিয়েছেন, কোনও একদিন কর্ণাটকে মিছিলে হাঁটবেন সোনিয়া। অন্য আরেকদিন হাঁটবেন প্রিয়াঙ্কাও।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

[আরও পড়ুন: ডেডলাইন ৩০ নভেম্বর! ৫৯ হাজার শিক্ষকের মেধাতালিকা প্রকাশের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

এদিকে ‘ভারত জোড়ো’ (Bharot Jodo) যাত্রা নিয়ে রাজনীতির দড়ি টানাটানিও সমানে চলছে। সম্প্রতি আরএসএস প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat) বেশ কয়েকজন মুসলিম বুদ্ধিজীবীর সঙ্গে বৈঠক করেছেন। এদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ছিলেন অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান উমের আহমেদ ইলিয়াসি। বৃহস্পতিবারই ইলিয়াসির সঙ্গে দেখা করেন আরএসএস প্রধান। সংঘের (RSS) তরফে দাবি করা হয়েছে, ইমাম সাহেবের আমন্ত্রণ পেয়েই ভাগবত দেখা করেছেন তাঁর সঙ্গে। যদিও সংঘ সূত্রের খবর, আরএসএস মুসলিমদের মধ্যে জনসংযোগ চাইছে। সেই লক্ষ্যেই মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে সাক্ষাৎ করছেন খোদ সংঘপ্রধান। যদিও কংগ্রেসের দাবি, মোহন ভাগবতের এই সাক্ষাৎ কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রারই ‘আফটার শক’।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: হাই কোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ, শিক্ষক নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে লিভ পিটিশন দায়ের মানিকের]

এদিন কংগ্রেসের অন্যতম মুখপাত্র পবন খেরা (Pawan Khera) টুইট করেছেন,”ভারত জোড়ো যাত্রার সবে দিন পনেরো হয়েছে। এরই মধ্যে বিজেপির মুখপাত্ররা গডসে মুর্দাবাদ বলা শুরু করেছেন। কেন্দ্রীয় মন্ত্রীরা সংখ্যালঘুদের উপর হওয়া হিংসার বিরোধিতা শুরু করেছেন। আর মোহন ভাগবত পৌঁছে গিয়েছেন ইমামদের কাছে।” কংগ্রেসের আরেক মুখপাত্র গৌরব বল্লভ আবার বলছেন,”রাহুলজির ভারত জোড়ো যাত্রার এতটা প্রভাব ভাগবতজির উপর পড়েছে, আমরা তাঁকে আমন্ত্রণ জানাচ্ছি। একদিন ঘণ্টাখানেকের জন্য জাতীয় পতাকা হাতে আসুন। রাহুল গান্ধীর পাশে হাঁটুন। ভারত মাতা কি জয় স্লোগান দিন আর ভারতকে জোড়ার কাজটি করুন।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });
Advertisement
Next