shono
Advertisement

গির্জায় ঢুকে যিশু-মেরির মূর্তি ভাঙচুর, পোড়ানো হল ধর্মগুরুর গাড়ি, উত্তাল পাঞ্জাব

গতকালই জোর করে ধর্মান্তকরণ নিয়ে মন্তব্য করেন অকাল তখতের প্রধান।
Posted: 03:27 PM Aug 31, 2022Updated: 06:44 PM Aug 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : পাঞ্জাবের (Punjab) তারন তারন জেলার একটি গির্জায় ব্যাপক ভাঙচুর চালাল একদল দুষ্কৃতী। গুঁড়িয়ে দেওয়া হল যিশু ও মেরির মূর্তি। এমনকী তাঁরা ওই গির্জার যাজকের গাড়িটিও পুড়িয়ে দেয়। প্রকাশ্যে এসেছে ঘটনার সিসিটিভি ফুটেজ (CCTV Footage)। সেখানে দেখা গিয়েছে, ভাঙা হচ্ছে যিশু ও মেরির মূর্তি, দাউদাউ করে জ্বলছে যাজকের গাড়ি। বেশকিছু ক্রিস্টান মিশনারি জোর করে ধর্মান্তকরণ করে থাকে, অকাল তখত প্রধানের (Akal Takht Jathedar) এই মন্তব্যের পরেই ধ্বংসযজ্ঞ চলল পাঞ্জাবের ওই গির্জায়।

Advertisement

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, গির্জায় ঢুকে কুড়ুল দিয়ে আঘাত করা হচ্ছে যিশু ও মেরির মূর্তিতে। কিছু পরে মূর্তির মাথাগুলিকে মাটিতে গড়াতে দেখা যায়। ভাঙচুরের সময় নিজেদের আড়াল করার চেষ্টা করে দুষ্কৃতীরা। উল্লেখ্য, খ্রিস্টান মিশনারিদের বিরুদ্ধে জোরপূর্বক ধর্মন্তকরণ নিয়ে অকাল তখত প্রধানের মন্তব্যের পরেই হামলা হল পাঞ্জাবের গির্জায়।

[আরও পড়ুুন: চিন সীমান্তের কাছে নিখোঁজ অরুণাচলের প্রথম এভারেস্টজয়ী, নেপথ্যে কি লালফৌজ?]

গতকালই অকাল তখত প্রধানের একটি বক্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়। সেখানে তিনি বলেন, কিছু খ্রিস্টান মিশনারি শিখদের জোরপূর্বক ধর্মান্তকরণ করে প্রতারণা চালাচ্ছে। মিথ্যে প্ররোচনায় পাঞ্জাবের শিখ ও হিন্দুদের ধর্মান্তকরণ করা হচ্ছে।আর সবকিছুই চলছে সরকারের নাকের ডগায়। একধাপ এগিয়ে তিনি দাবি করেন, ধর্মের নামে যারা কুসংস্কার চালাচ্ছে, ভোটব্যাংকের কথা ভেবে কোনও সরকার তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিচ্ছে না।

[আরও পড়ুুন: উৎসবের মধ্যে দু-একদিন মাংস খাওয়া বন্ধ রাখাই যায়! গুজরাট হাই কোর্টের মন্তব্যে বিতর্ক তুঙ্গে]

এমন মন্তব্যের পরেই তারন তারন জেলার থাকরপুর গ্রামের গির্জাটিতে হামলা চালায় একদল দুষ্কৃতী। ভেঙে দেয় যিশু ও মেরির মূর্তি, পোড়ানো হয় যাজকের গাড়ি। গোটা ঘটনায় ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে এলাকায়। গির্জায় ভাঙচুর চালানোর অপরাধে এখনও পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি বলেই জানা গিয়েছে। উল্লেখ্য, নিহাঙ্গ শিখ গোষ্ঠীর তরফেও ক’দিন আগে ধর্মান্তকরণ ইস্যুতে প্রতিবাদ জানানো হয়। বলা হয়, ভুয়ো যাজকরা ভুল পথে চালিত করে শিখদের ধর্ম পরিবর্তন করছে। এদের বিরুদ্ধে মামলা দায়ের করা উচিত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement