shono
Advertisement
Bihar

বিহারে স্বতন্ত্র এক্সপ্রেস লক্ষ্য করে এলোপাথাড়ি পাথরবৃষ্টি! ভাঙল কাচ, আহত যাত্রীরা

হামলাকারীদের ধরতে তদন্ত শুরু করেছে পুলিশ।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 12:04 PM Sep 27, 2024Updated: 12:47 PM Sep 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের সমস্তিপুরে ট্রেনে হামলা! স্বতন্ত্র সেনানি এক্সপ্রেস লক্ষ্য করে ছোড়া হয় ইট, পাথর। ভেঙে যায় ট্রেনের জানলার কাচ। আহত হন বেশ কয়েকজন যাত্রী। হামলার পর আতঙ্কে ট্রেনের মধ্যেই হুড়োহুড়ি পড়ে যায়। তবে কারা এই কাণ্ড ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

গত কয়েকদিন ধরে দেশের নানাপ্রান্ত থেকে কখনও রেললাইনের উপর গ্যাস সিলিন্ডার, কখনও সিমেন্টের ব্লক উদ্ধার হওয়ার খবর মিলেছে। এর পিছনে কি বড় কোনও নাশকতার ছক রয়েছে? ট্রেন লাইনচ্যুত করিয়ে দুর্ঘটনা ঘটানই উদ্দেশ্য? উঠছে এমন নানা প্রশ্ন। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার রাতে স্বতন্ত্র সেনানি এক্সপ্রেসে পাথর দিয়ে হামলা চালানো হয়। রেল সূত্রে খবর, ট্রেনটি জয়নগর থেকে দিল্লি যাচ্ছিল। মুজফ্‌ফরপুর-সমস্তিপুর শাখার সমস্তিপুর স্টেশন থেকে খানিক দূরে ঘটনাটি ঘটে। রাত পৌনে ৯টা নাগাদ সিগন্যাল না পাওয়ায় ট্রেনটি সমস্তিপুর স্টেশন ছেড়ে কিছুটা দূরে দাঁড়িয়েছিল। সেই সময়েই ট্রেনের স্লিপার কোচ লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। হুলস্থুল পড়ে যায় কামরার ভিতরে। কাচ ভেঙে, পাথর লেগে আহত হন অনেকেই।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন জিআরপি ও বিশাল পুলিশবাহিনী। কিন্তু ততক্ষণে হামলাকারীরা পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে দ্রুত সমস্তিপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখনও সেখানে চিকিৎসা চলছে তাঁদের। ক্ষতিগ্রস্ত হয়েছে ট্রেনটির প্যান্ট্রিকার, তার পিছনের কামরাগুলোও। কিন্তু কারা এই ঘটনার পিছনে রয়েছে, কেনই বা এই হামলা চালানো হল তা এখনও জানা যায়নি। তবে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে একটি মামলা রুজু করেছে পুলিশ। চলছে তদন্ত। হামলাকারীদের ধরতে শুরু হয়েছে তল্লাশি। এই ঘটনায় ফের একবার প্রশ্ন উঠেছে রেলের নিরাপত্তা নিয়ে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিহারের সমস্তিপুরে ট্রেনে হামলা! স্বতন্ত্র সেনানি এক্সপ্রেস লক্ষ্য করে ছোড়া হয় ইট, পাথর।
  • ভেঙে যায় ট্রেনের জানলার কাচ। আহত হন বেশ কয়েকজন যাত্রী।
  • অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।
Advertisement