shono
Advertisement

রাম মন্দির তৈরির বদলা নিতেই হামলার ছক ISIS জঙ্গির, বাড়ি থেকে উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র

পুলিশি জেরায় স্বীকার আবু ইউসুফের। The post রাম মন্দির তৈরির বদলা নিতেই হামলার ছক ISIS জঙ্গির, বাড়ি থেকে উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র appeared first on Sangbad Pratidin.
Posted: 11:27 AM Aug 23, 2020Updated: 01:53 PM Aug 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে (Delhi) লোন উলফ হামলার ছক বানচাল করল পুলিশ। দিল্লিতে ধৃত ISIS জঙ্গির বাড়িতে তল্লাশি চালাতেই চক্ষু চড়কগাছ পুলিশের। বাড়ি থেকে উদ্ধার হল সুইসাইডাল ভেস্ট, বোমা তৈরির কলকবজা-মশলা ও বিপুল আগ্নেয়াস্ত্রের সম্ভার। এদিকে তাকে জেরা করতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, অযোধ্যায় রাম মন্দির (Ram Mandir) তৈরির বদলা নিতেই উত্তরপ্রদেশ ও দিল্লিতে বড়সড় হামলার ছক কষেছিল সে।

Advertisement

আবু ইউসুফকে গ্রেপ্তারির পরই উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বলরামপুরে তার বাড়িতে হানা দেয় পুলিশ। তল্লাশি চালাতেই বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। উত্তরপ্রদেশে সন্ত্রাসদমন শাখা ও দিল্লি পুলিশের যৌথ তল্লাশিতে মেলে সুইসাইডাল ভেস্ট, বিস্ফোরক লাগানো যায় এমন জ্যাকেট, বোমা তৈরির বল বেয়ারিংও। যা দেখে পুলিশের অনুমান, দিল্লি বা উত্তরপ্রদেশের কোনও এলাকায় ‘লোন উলফ’ হামলার প্রস্তুতি নিচ্ছিল ইউসুফ। এদিকে তাকে জেরা করেও চাঞ্চল্যকর তথ্য সামনে আসে। কী এই লোন উলফ হামলা?দল বেঁধে নয়, একাই আত্মঘাতী হামলা চালায় একজন সন্ত্রাসবাদী। 

 

[আরও পড়ুন : চিনের নজরে কৈলাস, সীমান্তের কাছে ক্ষেপণাস্ত্র মোতায়েনের প্রস্তুতি লালফৌজের, উপগ্রহ চিত্রে ফাঁস]

পুলিশের জেরায় ধৃত ইউসুফ জানিয়েছে, রাম মন্দিরের ভূমিপুজোর একমাসের মধ্যে উত্তরপ্রদেশে বড়সড় হামলা চালাতে চেয়েছিল সে। একইসঙ্গে গত বছর শেষের দিকে সিএএ (CAA) বিরোধী যে আন্দোলন হয়েছিল, তাতে বহু সংখ্যালঘু মানুষকে গ্রেপ্তার করেছিল যোগী সরকার। এমনকী, সরকারি সম্পত্তির ক্ষতি করার জন্য তাদের থেকে ক্ষতিপূরণও আদায় করেছিল। এর বদলা নিতেই হামলার ছক কষেছিল আবু। তবে তা বাস্তবায়িত হওয়ার আগে পুলিশ তাকে গেপ্তার করল।

প্রসঙ্গত, শুক্রবার বিশেষ সূত্রে জানা যায় রাজধানীর করোল বাগ ও ধৌলা কুয়ান এলাকার মাঝামাঝি জায়গায় এক জঙ্গি লুকিয়ে রয়েছে। এরপরই ওই এলাকায় তল্লাশি শুরু করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। তারা যখন করোল বাগ ও ধৌলা কুয়ান এলাকার মধ্যবর্তী এলাকায় থাকা বুদ্ধ জয়ন্তী পার্কের কাছে তল্লাশি চালাচ্ছিল তখন ওই আইএসআইএস জঙ্গির সঙ্গে গুলির লড়াই শুরু হয়। বেশ কিছুক্ষণ উভয়পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই চলার পর আবু ইউসুফ নামে ওই জঙ্গিকে গ্রেপ্তার করা সম্ভব হয়। ধৃতের কাছ থেকে আইইডি (IEDs) বিস্ফোরক ও একটি পিস্তল বাজেয়াপ্ত করা হয়।

[আরও পড়ুন : রাফালে বিমানঘাঁটি উড়িয়ে দেওয়ার হুমকি, নিরাপত্তা বাড়ল আম্বালায়]

The post রাম মন্দির তৈরির বদলা নিতেই হামলার ছক ISIS জঙ্গির, বাড়ি থেকে উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement