shono
Advertisement

অনলাইন ক্লাসে পড়া বুঝতে সমস্যা, অবসাদে আত্মঘাতী তামিলনাড়ুর একাদশ শ্রেণির ছাত্র

মা-বাবার স্বপ্ন পূরণ করতে পারবে না, এই ধারণা হয়েছিল ভিক্রাপাণ্ডির। The post অনলাইন ক্লাসে পড়া বুঝতে সমস্যা, অবসাদে আত্মঘাতী তামিলনাড়ুর একাদশ শ্রেণির ছাত্র appeared first on Sangbad Pratidin.
Posted: 05:35 PM Sep 03, 2020Updated: 06:00 PM Sep 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইন ক্লাসের চাপ সহ্য না করতে পেরে পড়ুয়ার মৃত্যুর খবর প্রকাশ্যে এল। অভিযোগ, মানসিক অবসাদের জেরে আত্মহত্যা করেছে তামিলনাড়ুর (Tamil Nadu) একাদশ শ্রেণির ছাত্র। মৃত ছাত্রের নাম ভিক্রাপাণ্ডি। তামিলনাড়ুর থেনি জেলার বাসিন্দা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ত্রিচির একটি স্কুলে পড়ত ভিক্রাপাণ্ডি। করোনার (CoronaVirus) কারণে লকডাউন হওয়ায় তাঁকে বাড়ি ফিরে আসতে হয়। তখন থেকেই অনলাইনে ক্লাস হত। পরিবারের দাবি, অনলাইন ক্লাস শুরু হওয়ার কিছুদিন পর থেকেই ভিক্রাপাণ্ডি নিজের সমস্যার কথা জানিয়েছিল। অনলাইনে ক্লাস হওয়ায় তার বুঝতে অসুবিধা হচ্ছে বলেও জানায়। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, ক্লাসের পড়া বুঝতে না পেরেই মানসিক অবসাদে ভুগছিল ছাত্র। মা-বাবার স্বপ্ন পূরণ করতে পারবে না, এই ধারণা হয়েছিল তাঁর। এই কারণেই মা ও বাবা কাজের জন্য বাইরে যাওয়ার পর গলায় ফাঁস লাগিয়ে ঝুলে পড়ে সে। এক আত্মীয় ভিক্রাপাণ্ডিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। আপাতত অস্বাভাবিক মৃ্ত্যুর মামলা দায়ের হয়েছে।

[আরও পড়ুন: সাক্ষাৎ কল্পতরু! নিজের সঞ্চয় থেকে প্রায় ১০৩ কোটি টাকা দান প্রধানমন্ত্রী মোদির]

করোনা (COVID-19) পরিস্থিতিতে অনলাইন ক্লাসের জেরে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। এর আগে গুজরাটের (Gujarat) অনলাইন ক্লাস ও হোমওয়ার্কের চাপের জেরে এক ছাত্রীর মৃত্যুর খবর প্রকাশ্যে এসেছিল। ১২ বছরের ছাত্রীর নাম খুশি। অনলাইনে পড়াশোনার জন্য কিছুদিন আগেই খুশিকে নতুন মোবাইল ফোন কিনে দিয়েছিলেন তার বাবা। অনলাইন ক্লাসের জন্য মোবাইল ফোন না থাকায় কেরলের (Kerala) এক নবম শ্রেণির ছাত্রীর গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার খবরও প্রকাশ্যে এসেছিল। একটি পরিত্যক্ত বাড়িতে দেবিকা বালাকৃষ্ণণ নামে ওই ছাত্রীর দগ্ধ দেহ উদ্ধার হয়েছিল।

The post অনলাইন ক্লাসে পড়া বুঝতে সমস্যা, অবসাদে আত্মঘাতী তামিলনাড়ুর একাদশ শ্রেণির ছাত্র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement