সস্তায় ট্যাটু করানোই কাল! বারাণসীতে HIV পজিটিভ দুই তরুণ, এলাকায় চাঞ্চল্য

07:53 PM Aug 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্যাটু পার্লারে ট্যাটু করাতে গিয়ে HIV পজিটিভ! এমনই ভয়ংকর ঘটনার সাক্ষী হল বারাণসী। সস্তা ট্যাটু পার্লার সম্পর্কে বারবার সতর্ক করার পরও যে জনমানসে সচেতনতা তৈরি হয়নি, এই ঘটনা তারই প্রমাণ। জানা গিয়েছে, এমনই এক পার্লারে ট্যাটু করিয়ে দু’জন সংক্রমিত হলেন মারণ ভাইরাসে। সব মিলিয়ে ১৪ জন ব্যক্তি অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

জানা গিয়েছে, ট্যাটু করানোর পরই অসুস্থ হয়ে পড়েন তাঁরা। তাঁদেরই অন্যতম ২০ বছর ও ২৫ বছরের দুই যুবক। তাঁদের জ্বর কিছুতেই কমছিল না। ম্যালেরিয়া পরীক্ষা করে কিছু পাওয়া যায়নি। এরপরই এইচআইভি পরীক্ষা করা হয় তাঁদের। দেখা যায় পরীক্ষার ফল পজিটিভ। এরপরই নড়েচড়ে বসেন চিকিৎসকরা। বিস্তারিত পরীক্ষা করে দেখা যায়, সংক্রমিত দুই তরুণের কারওই কোনও যৌনরোগ ছিল না কিংবা আগে থেকে কারওই রক্তে কোনও সংক্রমণের লক্ষণ ছিল না। দু’জনের মধ্যে মিল একটাই। তাঁরা একই পার্লার থেকে ট্যাটু করিয়েছিলেন।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: তৃণমূলের নির্দেশ অমান্য, উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন শিশির-দিব্যেন্দু]

বারাণসীর পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় হাসপাতালের চিকিৎসক প্রীতি আগরওয়াল এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁরা জানতে পেরেছেন বহু ক্ষেত্রেই দেখা গিয়েছে এইচআইভি পজিটিভদের অনেকেই ট্যাটু করানোর পরই প্রথমবার অসুস্থ হয়ে পড়েছিলেন। তিনি জানাচ্ছেন, সতর্কতার অভাবেই এই ধরনের বিপদের মধ্যে পড়তে হয় আক্রান্তদের। আসলে ট্যাটু করানো হয় যে নিডল দিয়ে, তা বেশ দামি। তাই খরচ বাঁচাতে তাঁরা অনেক সময় একই নিডল ব্যবহার করেন। তাই ট্যাটু করার আগে সকলেরই এটা নিশ্চিত করে নেওয়া দরকার যে নতুন নিডল ব্যবহার করা হচ্ছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

ট্যাটু কিংবা বডি পিয়ার্সিং কিশোর-কিশোরী ও তরুণ-তরুণদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু বহু ক্ষেত্রেই এই ধরনের বডি আর্টের বিপদ সম্পর্কে সচেতনতার অভাব দেখা যায়। এবিষয়ে সতর্ক হওয়া দরকার বলেই জানাচ্ছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: বাসে উঠলে দিতে হবে না ভাড়া, রাখি উপলক্ষে উত্তরপ্রদেশের মহিলাদের ‘উপহার’ যোগীর]

Advertisement
Next