ফের কাশ্মীরে জঙ্গি দমনে সাফল্য, যৌথবাহিনীর গুলিতে নিকেশ পুলিশ খুনে অভিযুক্ত জইশ জঙ্গি

01:15 PM Jun 21, 2022 |
Advertisement

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের জঙ্গি দমনে সাফল্য কাশ্মীর পুলিশের। গত শনিবার ছুটিতে থাকা এক পুলিশকর্মীকে খুন করেছিল জঙ্গিরা। মঙ্গলবার সকালে সেই খুনের সঙ্গে জড়িত থাকা জইশ জঙ্গিকে নিকেশ করল কাশ্মীর পুলিশ। পুলওয়ামা এলাকায় সোমবার রাত থেকেই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলছিল পুলিশের। সর্বশেষ খবর অনুযায়ী, এখনও অভিযান চালাচ্ছে পুলিশ। এছাড়াও উত্তর কাশ্মীরের আরেকটি অভিযানে পুলিশের গুলিতে মারা গিয়েছে অন্য এক জঙ্গি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

কাশ্মীর পুলিশের আই জি বিজয় কুমার জানিয়েছেন, “জইশ-ই-মহম্মদ জঙ্গি মাজিদ নাজিরকে নিকেশ করা হয়েছে। শনিবার এসআই ফারুক মীরকে হত্যা করেছিল এই জঙ্গি। পুলওয়ামার তুজান গ্রামে পুলিশ ও সেনার যৌথ বাহিনী অভিযান চালিয়েছিল।” সেই সঙ্গে পুলিশ সূত্রে আরও জানানো হয়েছে, উত্তর কাশ্মীরের সোপোরে এক জইশ জঙ্গিকে নিকেশ করা হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: রাষ্ট্রপতি পদপ্রার্থী? টুইটে ‘বৃহত্তর স্বার্থে কাজ’-এর বার্তা দিয়ে তৃণমূল ছাড়লেন যশবন্ত সিনহা]

সোমবার গভীর রাত থেকেই জঙ্গি দমনে অভিযান শুরু করে যৌথ বাহিনী। গত শনিবার জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছিলেন ফারুক মীর নামে কাশ্মীর পুলিশের এসআই। ছুটি কাটানোর জন্য পাম্পোরে নিজের বাড়িতে ফিরেছিলেন তিনি। একটি ধানখেত থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। কাশ্মীরের তরুণ প্রজন্ম যেন নিরাপত্তা বাহিনীতে যোগ না দেয়, সেই বার্তা দিতেই বেছে বেছে পুলিশকর্মীদের হত্যা করছে জঙ্গিরা। এমনটাই মত বিশেষজ্ঞদের। 

গতকালই কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, চলতি বছরে ১১৪ জন সন্ত্রাসবাদীকে নিকেশ করা হয়েছে। তাদের মধ্যে ৩২ জন বিদেশি। আগামী ৩০ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। সেই সময় পুণ্যার্থীদের উপরে হামলা চালানো হবে, এমন হুমকি দিয়ে রেখেছে বেশ কিছু জঙ্গি সংগঠন। সেই কারণেই নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে কাশ্মীর পুলিশের তরফে।

[আরও পড়ুন: সংঘ পরিবারের ইচ্ছায় বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী বেঙ্কাইয়া, আনুষ্ঠানিক সিলমোহর সময়ের অপেক্ষা

Advertisement
Next