shono
Advertisement

জানেন, কেন এই ভারতীয় মহিলার প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প কন্যা?

মহিলার কৃতিত্ব জানালে আপনিও কুর্নিশ জানাবেন। The post জানেন, কেন এই ভারতীয় মহিলার প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প কন্যা? appeared first on Sangbad Pratidin.
Posted: 01:24 PM Nov 29, 2017Updated: 05:29 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের ‘ফার্স্ট ডটার’-এর পা পড়েছে ভারতে। সাজো সাজো রব পড়েছিল বেশ কয়েকদিন আগে থেকেই। মঙ্গবার থেকে যেন উৎসব। স্বয়ং প্রধানমন্ত্রী সঙ্গ দিচ্ছেন ট্রাম্প কন্যা ইভাঙ্কাকে। সেই ইভাঙ্কাই প্রশংসায় পঞ্চমুখ হলেন এক ভারতীয় মহিলা উদ্যোগপতির।

Advertisement

তিনি রাজলক্ষ্মী বরঠাকুর। TerraBlue XT নামে একটি সংস্থার কর্ণধার।

লস্কর জঙ্গিদের ‘বিগেস্ট সাপোর্টার’, বিস্ফোরক স্বীকারোক্তি পারভেজ মুশারফের ]

নিজের বক্তব্যে তিন মহিলা আঁতেপ্রোনিওরের কথা তুলে ধরেন ইভাঙ্কা। যেভাবে তাঁরা দেশকে তথা মহিলাদের আন্তর্জাতিক ক্ষেত্রে প্রতিষ্ঠিত করেছেন, সেই প্রয়াসের তারিফ করেন। বিশেষভাবে উল্লেখ করেন ভারতীয় উদ্যোগপতি রাজলক্ষ্মীর কথাও। কী করেছেন তিনি? আজ তিনি একটি সংস্থার মালিক, কিন্তু শুরুটা হয়েছিল বেশ আচমকাই. অনেকটা রাউলিং যেভাবে সন্তানদের গল্প বলতে গিয়ে প্রখ্যাত লেখিকা হয়ে উঠেছেন, সেরকমই। নিজের অসুস্থ ছেলের জন্য বিশেষ গ্লাভস তৈরি করেছিলেন রাজলক্ষ্মী। কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সি ব্যবহার করেই স্মার্ট গ্লাভটি বিভিন্ন রকম অসুস্থতা, ডিসঅর্ডার চিহ্নিত করতে পারে। কিন্তু শুধু নিজের প্রয়োজন মিটিয়েই থেমে থাকেননি রাজলক্ষ্মী। তাঁর এই সৃষ্টিকে বৃহত্তর স্বার্থে কাজে লাগানোর উদ্যোগ নেন।  চালু করেন নিজের সংস্থা। সেই সংস্থা তৈরি করে এই বিশেষ গ্লাভস। এছাড়া বিভিন্নরকম হেল্থকেয়ার সামগ্রী তৈরি করে এই সংস্থা। যা দেশের প্রত্যন্ত অঞ্চলেও পাওয়া যায়, স্বাস্থ্য পরিষেবাকে সহজলভ্য করেছে সাধারণ মানুষের মধ্যে। এছাড়া এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করেছেন তিনি, যেখানে এপিলেকটিক রোগীরা ফোনেই বিখ্যাত নিউরোসার্জনদের পরামর্শ পেতে পারেন। এই কৃতিত্বই তাঁকে দেশের অন্যতম শ্রেষ্ট মহিলা উদ্যোগপতি করে তুলেছে। যার প্রশংসা ট্রাম্প কন্যার মুখে। দেশ ও সমাজকে পরিবর্তনের পাশাপাশি, যেভাবে ব্যবসাকে গুরুত্ব দিয়েছেন তিনি, যেভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করেছেন, তার তারিফ শোনা গিয়েছে ইভাঙ্কার ভাষণে।

সবথেকে শক্তিশালী মিসাইল উৎক্ষেপণ উত্তর কোরিয়ার, শঙ্কিত বিশ্ব ]

মার্কিন প্রেসিডেন্টের কন্যার মুখে নিজের নাম শুনে স্বভাবতই খুশি রাজলক্ষ্মী। তাঁকে ও তাঁর সংস্থাকে প্রেরণা দেওয়ার জন্য ইভাঙ্কাকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

The post জানেন, কেন এই ভারতীয় মহিলার প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প কন্যা? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার