মন্দিরে পুজো দিতে গিয়ে হুড়োহুড়ি, রাজস্থানে পদপিষ্ট হয়ে মৃত্যু অন্তত তিনজনের

09:29 AM Aug 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোরবেলা রাজস্থানের (Rajasthan) মন্দির মর্মান্তিক দুর্ঘটনা। সোমবার সকালে পুজো দিতে গিয়ে হুড়োহুড়িতে পদপিষ্ট (Stampede) হয়ে মৃত্যু হল অন্তত তিনজনের। আহত বেশ কয়েকজন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। দুর্ঘটনা ঘিরে তুমুল আতঙ্ক ছড়িয়েছে মন্দির চত্বরে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশের অনুমান, হতাহতের সংখ্যা আরও বাড়বে। নিহতদের মধ্যে একজনকেই শুধু চিহ্নিত করা সম্ভব হয়েছে। বাকিদের শনাক্তকরণের চেষ্টা চলছে।

Advertisement

জানা গিয়েছে, সোমবার পুজো দেওয়ার জন্য ভোর থেকে ভিড় জমিয়েছিলেন ভক্তরা। রাজস্থানের শিকার (Sikar) জেলায় খাটু শ্যামের মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছিল ভোর ৫টা নাগাদ। তখন থেকেই হুড়োহুড়ি পড়ে যায় মন্দিরে ঢুকে পুজো দেওয়ার জন্য। আর ঠিক সেই সময়েই ঘটে যায় দুর্ঘটনা (Accident)। হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্য়ু হল ৩ মহিলা পুণ্যার্থীর। আহত ২ জনকে উদ্ধার করে পাঠানো হয় জয়পুরের হাসপাতালে। 

Advertising
Advertising

 

প্রতি বছর এই সময়ে রাজস্থানের এই মন্দিরে পুণ্যার্থীদের ভিড় হয়। মন্দির লাগোয়া চত্বরে মেলাতেও যোগ দিতে আসেন  বহু মানুষ। এবছরও তার ব্যতিক্রম হয়নি। সোমবার ভোরে প্রচুর ভক্ত জমিয়েছিলেন খাটু শ্যামের মন্দিরে। তাঁদের জন্য ভোর ৫টা নাগাদই গেট খুলে দেওয়া হয়। কর্তৃপক্ষ বুঝতেও পারেনি যে এটাই বিপদ ডেকে আনবে। গেট খোলার সঙ্গে সঙ্গে সকলে একসঙ্গে মন্দিরের ভিতরে ঢুকতে চান। সেসময়ই পদপিষ্ট হন তাঁরা। 

[আরও পড়ুন: কেন্দ্রীয় বঞ্চনা, জাতীয় শিক্ষানীতির বিরোধিতা, দিল্লিতে নীতি আয়োগের বৈঠকে আর কী বললেন মমতা?]

দুর্ঘটনার খবর পেয়েই পরিস্থিতির খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot)। তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। হাসপাতালে খোঁজ নিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এই ঘটনার জেরে চাপা আতঙ্ক মন্দির চত্বরে। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

খবর পেয়ে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। স্বজনহারা পরিবারগুলির পাশে থাকার বার্তা দিয়েছেন টুইটে। 

Advertisement
Next