হরিণ পাচারকারীদের গুলিতে মধ্যপ্রদেশে নিহত ৩ পুলিশকর্মী, আর্থিক সাহায্য ঘোষণা মু্খ্যমন্ত্রীর

11:10 AM May 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দায়িত্বপালন করতে গিয়ে বিপত্তি। হরিণ শিকারকারীদের ছোঁড়া গুলিতে শহিদ তিন পুলিশকর্মী। মধ্যপ্রদেশের গুনার ঘটনায় উর্দিধারীদেরই নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। এই ঘটনার পরই জরুরি বৈঠক ডাকেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। নিহতদের পরিবারপিছু ১ কোটি টাকা আর্থিক সাহায্য এবং একটি করে সরকারি চাকরির কথা ঘোষণা করেন। 

Advertisement

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাতে। ওইদিন গোপন সূত্রে পুলিশ খবর পায়, বেশ কয়েকজন মিলে হরিণ পাচার করার পরিকল্পনা করেছে। সেই অনুযায়ী মধ্যপ্রদেশের গুনার সাগা বারখেদা এলাকায় হানা দেয় অ্যারন থানার পুলিশ। সে খবর অবশ্য আগেভাগেই পেয়ে যায় পাচারকারীরাও। সেই মতো আত্মরক্ষার প্রস্তুতি নিতে থাকে তারা।

[আরও পড়ুন: মালদহে বোমা বিস্ফোরণে ৫ শিশু জখম, মুখ্যসচিবকে তলব জাতীয় শিশু সুরক্ষা কমিশনের]

এদিকে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পাচারকারীদের হাতেনাতে পাকড়াও করে। আর ঠিক সেই সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে পাচারকারীরা। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তিন পুলিশকর্মী। ঘটনাস্থলেই প্রাণ হারান তাঁরা। নিহতেরা হলেন সাব ইনস্পেক্টর রাজকুমার জাতভ, হেড কনস্টেবল শান্তরাম মীনা এবং কনস্টেবল নীরজ ভার্গব।

Advertising
Advertising

এই ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ঘটনার তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, “তিন সাহসী পুলিশকর্মীদের যারা হত্যা করেছে তাদের রেয়াত করা হবে না। উপযুক্ত শাস্তি হবেই।” মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও ঘটনা সম্পর্কে নিজে খোঁজখবর নিয়েছেন। এই ঘটনার পরই জরুরি বৈঠকও ডাকেন তিনি। বৈঠকে ডিজিপি, স্বরাষ্ট্রমন্ত্রী, মুখ্যসচিব-সহ উচ্চপদস্থ প্রশাসনিক আধিকারিকরা অংশ নেন। নিহতদের পরিবারপিছু এক কোটি টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন তিনি।  

[আরও পড়ুন: তৃণমূল সাংসদ শিশির অধিকারীর সঙ্গে শান্তিকুঞ্জে মধ্যাহ্নভোজে দিলীপ, তুঙ্গে জল্পনা]

Advertisement
Next