কর্মীদের আগামী ২৫ বছরের লক্ষ্যমাত্রা স্থির করার নির্দেশ, মোদির মুখে দীর্ঘস্থায়ী পরিকল্পনা

01:45 PM May 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর দুই আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) বলেছিলেন, আগামী ৫০ বছর দেশে ক্ষমতায় থাকবে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অবশ্য ৫০ বছর পর্যন্ত ভাবছেন না। আপাতত তিনি দলীয় কর্মীদের ২৫ বছরের পরিকল্পনা করার পরামর্শ দিলেন। শুক্রবার রাজস্থানের জয়পুরে শুরু হয়েছে বিজেপির জাতীয় পদাধিকারীদের বৈঠক। সেই বৈঠকেই মোদি দলীয় কর্মীদের আগামী ২৫ বছর জনসেবা করার জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দেন।

Advertisement

দলীয় পদাধিকারীদের বৈঠকে ভারচুয়াল ভাষণে মোদি (Narendra Modi) বলে দেন, “আমাদের আরাম করার কোনও অবকাশ নেই। স্বাধীনতা সংগ্রামীদের ঋণ আমরা কোনওদিন শোধ করতে পারব না। কিন্তু আমরা আমাদের দেশবাসীর সেবা তো করতে পারি। বিজেপির (BJP) কোটি কোটি কর্মী রয়েছেন, তাঁদের সবাইকে নিয়ে আমি গর্বিত।” মোদির সাফ কথা,”আমাদের গোটা দেশে ১৩০০ বিধায়ক আছে, ৪০০ সাংসদ আছে, ১০০ জন রাজ্যসভা সদস্য আসেন। কিন্তু ক্ষমতা ভোগ করা আমাদের উদ্দেশ্য নয়। এই পথ আমাদের জন্য নয়।”

[আরও পড়ুন: ‘কংগ্রেস ভাইবোনের দল, তৃণমূল পিসি-ভাইপোর’, বেনজির কটাক্ষ নাড্ডার]

জাতীয় পদাধিকারীদের বৈঠকে মোদির বক্তব্য, ‘গত আট বছরে দেশে ভারসাম্যের উন্নয়ন হয়েছে। সামাজিক ন্যায়, জনকল্যাণ, মহিলাদের সম্মান প্রদর্শন সব দিয়েছে এই সরকার। এই আট বছর ধরে আমরা মানুষের বিশ্বাস অর্জন করেছি। আজ কোনও গরিব মানুষ আর ভাবে না যে কোনও প্রকল্প শুধু নির্দিষ্ট কোনও মানুষের জন্য।’ প্রধানমন্ত্রীর দাবি, “দেশ এতদিন অসুস্থ ছিল। মানুষ সরকারের কাছ থেকে প্রত্যাশা করাই ছেড়ে দিয়েছে। এই আট বছর আমরা সংকল্প, সেবা, গরিব কল্যাণের প্রতিজ্ঞা নিয়ে এগিয়েছি। আজ মানুষের বিজেপির প্রতি আলাদা আকর্ষণ আছে। মানুষ বিশ্বাস এবং ভরসার সঙ্গে বিজেপির সঙ্গ দিচ্ছে।”

Advertising
Advertising

[আরও পড়ুন: চিনা সংস্থাকে ‘বন্দে ভারত’ ট্রেনের চাকা তৈরির বরাত, মোদির দ্বিচারিতা নিয়ে সরব কংগ্রেস]

এরপরই কর্মীদের আগামী ২৫ বছরের পরিকল্পনা করার পরামর্শ দেন মোদি। প্রধানমন্ত্রী বলেন,”স্বাধীনতার ৭৫তম বর্ষে দেশ আগামী ২৫ বছরের পরিকল্পনা করছে। এবার আমাদেরও আগামী ২৫ বছরের পরিকল্পনা করে মানুষের জন্য নিরন্তর কাজ করে যেতে হবে।”

Advertisement
Next