Abhishek Banerjee: ‘দেশ থেকে তাড়ানো হোক’, অগ্নিপথ নিয়ে কৈলাস বিজয়বর্গীয়র বিতর্কিত মন্তব্যের নিন্দায় অভিষেক

04:21 PM Jun 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্নিপথ প্রকল্প নিয়ে কৈলাস বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya) মন্তব্যে বিতর্কের ঝড়। বিজেপি নেতার বিরোধিতায় এবার সুর চড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বিজেপি নেতার মন্তব্যের কড়া বিরোধিতা করেন তিনি। তাঁকে দেশছাড়া করার দাবি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের।

Advertisement

আগরতলার সাংবাদিক বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, “মোদিজি বালাকোটকে সামনে রেখে ভোটে লড়েছিলেন। তারপরই বলছেন অগ্নিবীরদের চার বছর পর চাকরি থেকে অব্যাহতি দেওয়া হবে। তারপর পার্টি অফিসে দারোয়ান হিসাবে কাজ করবে। কৈলাস বিজয়বর্গীয়র ছেলে মন্ত্রী হবেন। ব্যাট দিয়ে আমলা পেটাবে। আর সাধারণ খেটে খাওয়া মানুষের ছেলের স্বপ্ন দেখার অধিকার নেই? দেশ সেবা করার অধিকার নেই? অত্যন্ত দুর্ভাগ্যজনক। নিন্দা করার ভাষা নেই। বিজেপির যদি সেনার প্রতি সম্মান থাকে, ভালবাসা থাকে তবে অবিলম্বে এসব নেতাদের বহিষ্কার করা উচিত। বিজেপির যদি বোধোদয় হয় তাহলে তাঁর নাগরিকত্ব কেড়ে নেওয়া উচিত। ঝেঁটিয়ে তাদের ভারতবর্ষ থেকে তাড়ানো উচিত।” অগ্নিবীর (Agnivir) প্রকল্পের বিরোধিতায় আন্দোলনকারীদের আরও সংযত হওয়ারও বার্তা দেন অভিষেক।

[আরও পড়ুন: দেশের দৈনিক করোনা সংক্রমণ সামান্য কমলেও জারি চিন্তা, অ্যাকটিভ কেস পেরল ৭৬ হাজার]

উল্লেখ্য, অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে সেনায় নিয়োগ করলে চাকরিপ্রার্থীদের কাজের নিশ্চয়তা থাকবে কি না, সেই নিয়ে প্রশ্ন করা হয় কৈলাস বিজয়বর্গীয়কে। উত্তরে তিনি বলেন, “অগ্নিবীররা বিশেষ প্রশিক্ষণ পাবেন। চার বছর চাকরি করে বেরনোর পরে ১১ লক্ষ টাকাও পাবেন। এছাড়া সারাজীবন অগ্নিবীর হিসাবে নিজের পরিচয় দিতে পারবেন। যদি বিজেপির অফিসে নিরাপত্তারক্ষী নিয়োগ করতে হয়, তাহলে অগ্নিবীরদেরই আগে সুযোগ দেওয়া হবে।”

Advertising
Advertising

এই মন্তব্যের পরই ওঠে সমালোচনার ঝড়। রাজনৈতিক মহলের প্রায় সকলেই কৈলাসের বিরোধিতায় সরব। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদি এমনকী বিজেপি সাংসদ বরুণ গান্ধীও তাঁর মন্তব্যের প্রতিবাদে সুর চড়ান। এবার সেই তালিকায় নাম জুড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: রিয়ালিটি শো ‘সারেগামাপা’র মঞ্চে গান গাওয়ায় কুরুচিকর মন্তব্য, কড়া জবাব জোজোর]

This browser does not support the video element.

Advertisement
Next