Vice President Election: ‘হতাশাজনক’, তৃণমূলের সমর্থন না পেয়ে খোঁচা বিরোধী উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভার

05:08 PM Jul 22, 2022 |
Advertisement

নন্দিতা রায়, নয়াদিল্লি: উপরাষ্ট্রপতি নির্বাচনে (Vice President Election) ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল (TMC)। এনডিএ পদপ্রার্থী জগদীপ ধনকড়কে সমর্থনের প্রশ্নই নেই। প্রার্থী বাছাইয়ের পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলে বিরোধী প্রার্থী মার্গারেট আলভাকেও (Margaret Alva) সমর্থন করেনি বাংলার শাসকদল। বৃহস্পতিবার কালীঘাটে সাংসদদের নিয়ে বৈঠকের পর দলের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শুক্রবার তৃণমূলের এই অবস্থান নিয়ে কার্যত হতাশা প্রকাশ করলেন উপরাষ্ট্রপতি পদে বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভা। টুইটে তাঁর খোঁচা, ”এটা ক্রোধ বা অহংয়ের সময় নয়। সাহস করে, ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যাওয়ার সময়। আমি আশা করি, মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো সাহসী ব্যক্তিত্ব বিরোধীদের পাশেই থাকবেন।”

Advertisement

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে অভিষেক জানিয়েছিলেন, যে পদ্ধতিতে তৃণমূলের সঙ্গে আলোচনা না করে প্রায় একতরফাভাবে বিরোধী পদপ্রার্থীর নাম ঘোষণা করেছে, তা কাম্য ছিল না। পদ্ধতিগত ত্রুটির কথা তুলেই মার্গারেট আলভাকে সমর্থন না করার সিদ্ধান্ত নিয়েছে দল। কাজেই ভোটদান থেকে বিরত থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল।

Advertising
Advertising

বাংলার শাসকদলের এই সিদ্ধান্ত নিয়ে শুক্রবার সকালে সমালোচনা করেছিল কংগ্রেস। দলের বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খাড়গে প্রশ্ন, কেন তৃণমূল বিরোধী দলের বৈঠক নিয়ে এমন মন্তব্য করল?  ১৭ তারিখের বৈঠকে তাঁদের আমন্ত্রণ জানানো সত্ত্বেও অনুপস্থিত ছিলেন। তাই এই মন্তব্য মোটেই সঠিক নয়। 

[আরও পড়ুন: ‘ভেটকি’ বলার প্রতিশোধ, শিশুকে খুনের পর দেহ লোপাট করল বন্ধুর মাসি]

আর বিকেলে এনিয়ে টুইট করলেন স্বয়ং প্রার্থী। সেই টুইটেই স্পষ্ট, মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো লড়াকু নেত্রীর কাছ থেকে এই আচরণ প্রত্যাশিত নয়। তবে মার্গারেট আলভার টুইটের জবাবও দিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ  সম্পাদক তথা মিডিয়া কো-অর্ডিনেটর কুণাল ঘোষ। তৃণমূল ভবন থেকে সাংবাদিক বৈঠকে বলেন, ”মার্গারেট আলভার টুইটের জবাবে বাড়তি কিছু বলার অবকাশ নেই। তাঁর প্রতি আমাদের পূর্ণ শ্রদ্ধা রয়েছে। বিরোধী প্রার্থী নিয়ে আমাদের আপত্তি নেই। কিন্তু বিরোধী ঐক্যে আরও জোর দেওয়া উচিত ছিল। সেটাই বলেছেন আমাদের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।” 

[আরও পড়ুন: বাইকে ধাক্কা ট্রাকের, ৩৪ নং জাতীয় সড়কের দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হলেও অক্ষত শিশু]

Advertisement
Next