তৃণমূলের দাবি মানলেন ভেঙ্কাইয়া নায়ডু, রাজ্যসভার ভাইস চেয়ারম্যান প্যানেলে সুখেন্দুশেখর

10:37 PM Jul 20, 2022 |
Advertisement

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাজ্যসভার ভাইস-চেয়ারম্যান প্যানেলে প্রথম বাদ দিলেও তৃণমূল কংগ্রেসের দাবি মেনে নিয়ে সুখেন্দুশেখর রায়কে (Sukhendu Sekhar Roy) তালিকায় রাখা হয়েছে। বাদল অধিবেশনের শুরুর দিনেই ভাইস চেয়ারম্যানের প্যানেলের জন্য ছয় সাংসদদের নাম ঘোষণা করেছিলেন রাজ্যসভার চেয়ারম্যান তথা উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নায়ডু। সেখানে গতবারের তালিকায় থাকা সুখেন্দু ও এনসিপি (NCP) সাংসদ বন্দনা চৌহানের নাম ছিল না।

Advertisement

বুধবার, সকালে অধিবেশন শুরুর আগে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন (Derek O’Brien) ব্যক্তিগতভাবে নায়ডুরে দপ্তরে গিয়ে দেখা করেন এবং সুখেন্দু ও বন্দনাকে ভাইস চেয়ারম্যান প্যানেলের তালিকায় রাখার কথা বলেন। তৃণমূল কংগ্রেস যে রাজ্যসভায় (Rajya Sabha) তৃতীয় বৃহত্তম দল সেই বিষয়টিও নায়ডুর সামনে তুলে ধরেছেন ডেরেক। শুধু দলের রাজ্য সচেতক সুখেন্দুই নয়, এনসিপি সাংসদ বন্দনাকেও তালিকাভুক্ত করার কথা বলেন। গতবারে তালিকায় থাকলেও এবারে তাদের বাদ দেওয়ার পিছনে কী কারণ রয়েছে সেকথাও জানতে চেয়েছিলেন ডেরেক। সেইসময়েই সুখেন্দু ও বন্দনার নাম প্যানেলে রাখার কথা মেনে নেন নায়ডু।

[আরও পড়ুন: দলিত হওয়ায় গুরুত্ব দেওয়া হচ্ছে না, বিস্ফোরক যোগীর মন্ত্রী, অমিত শাহকে চিঠি লিখে ইস্তফার ইচ্ছাপ্রকাশ]

পরে রাজ্যসভার অধিবেশেন শুরু হতেই ভাইস-চেয়ারম্যানের তালিকায় আগের ছ’টি নামের সঙ্গে আরও দুটি নাম যোগ করা হচ্ছে বলে ঘোষণা করেছেন। তিনি বলেছেন, “আমি সিদ্ধান্ত নিয়েছি আরও দুটি নাম, সুখেন্দুশেখর রায় ও বন্দনা চৌহ্বাণের নাম এই তালিকায় থাকছে। এই আটজন সদস্যকে চেয়ারম্যান হিসেবে আমি যতদিন রয়েছি চলতি অধিবেশেনের প্যানেলের জন্য মনোনীত করছি।”

Advertising
Advertising

[আরও পড়ুন: লাল চোখ শুধু অ্যাপের বেলায়! রেলের ৩৯ হাজার চাকা আসছে চিন থেকে]

সঙ্গে নতুন চেয়ারম্যান এলে তিনি এই প্যানেল রাখতে পারেন আবার পরিবর্তনও করতে পারেন সেকথাও উ্ল্লেখ করেছেন নায়ডু। প্রসঙ্গত, সংসদের বাদল অধিবেশন শেষ হওয়ার আগেই চেয়ারম্যান পদে নায়ডুর মেয়াদ শেষ হয়ে যাবে। তারপর নতুন চেয়ারম্যান পদে আসবেন নতুন উপরাষ্ট্রপতি। তিনি নতুন ভাইস চেয়ারম্যানের তালিকা তৈরি করবেন। ততদিন পর্যন্ত এই প্যানেলে থাকবেন সুখেন্দু। 

Advertisement
Next