উৎসবের মরশুমে ফের কাশ্মীর সীমান্তে নাশকতার ছক বানচাল, কুপওয়াড়ায় নিকেশ ২ জেহাদি

06:08 PM Sep 25, 2022 |
Advertisement

মাসুদ আহমেদ, শ্রীনগর: উৎসবের মরশুমে ফের ভারতে নাশকতার ছক বানচাল করল সেনাবাহিনী ও পুলিশ। জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) কুপওয়াড়ায় LoC বরাবর অভিযান চালিয়ে অজ্ঞাতপরিচয় দুই জঙ্গিকে (Terrorists) নিকেশ করল যৌথবাহিনী। মাচিল সেক্টর থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি অস্ত্রশস্ত্র। কাশ্মীর পুলিশের তরফে টুইট করে জানানো হয়েছে এই তথ্য।

Advertisement

রবিবার কুপওয়াড়ার (Kupwara) তেকরি নার এলাকায় নিয়ন্ত্রণরেখার কাছে যৌথবাহিনীর অভিযানে ২ জঙ্গি গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারায়। তাদের পরিচয় এখনও জানা যায়নি। পরিচয় জানার চেষ্টা চলছে। সেখান থেকে দুটি AK 47 রাইফেল, দুটি পিস্তল, চারটি হ্যান্ড গ্রেনেড উদ্ধার হয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান, উৎসবের সময় এদেশে বড়সড় নাশকতার পরিকল্পনা ছিল তাদের। আগাম সতর্কতা হিসেবে সেই ছক বানচাল করেছে পুলিশ।

Advertising
Advertising

[আরও পড়ুন: উৎসবেও জেলে অনুব্রত মণ্ডল, কীভাবে কাটল মহালয়ার দিন?]

শনিবারই পুলওয়ামায় দুই পরিযায়ী শ্রমিক জঙ্গি হামলার শিকা হয়েছিলেন। রত্নিপোরায় দু’জনকে গুলি করা হয়। তাদের সামসাদ আহমেদ ও ফৈজান কাদরি। তাঁরা বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে। গুলিবিদ্ধ হয়ে ভরতি হাসপাতালে। এই ঘটনায় ফের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। তারপর এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। এরই মধ্যে নিয়ন্ত্রণরেখায় অজ্ঞাতপরিচয় জঙ্গিদের নিকেশ করে সেনাবাহিনী বোঝাল, সীমান্তে তাঁরা সদা সতর্ক। মাচিল সেক্টর-সহ LoC বরাবর গোটা এলাকা ঘিরে তল্লাশি চালাচ্ছে যৌথবাহিনী। আরও কেউ সেখানে লুকিয়ে কি না, দেখা হচ্ছে। 

[আরও পড়ুন: কুড়মিদের আন্দোলন প্রত্যাহার, ৬ দিন পর আদ্রা ডিভিশনে গড়াল ট্রেনের চাকা]

Advertisement
Next