প্রকাশ্য জনসভায় শিণ্ডেকে সমর্থন বাল ঠাকরের বড় ছেলের, পালটা দিলেন উদ্ধব

01:34 PM Oct 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশেরার মিছিল থেকেই প্রকাশ্যে একনাথ শিণ্ডেকে সমর্থন করলেন উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) দাদা জয়দেব ঠাকরে। পরিষ্কার জানিয়ে দিলেন, নেতা হিসাবে বরাবর শিণ্ডেকেই পছন্দ করতেন তিনি। মুখ্যমন্ত্রী হিসাবে শিণ্ডেই সাধারণ মানুষের জন্য কাজ করতে পারবেন, এমনটাই মত জয়দেবের। পরিবারের সদস্যের এহেন মন্তব্যে নিঃসন্দেহে আরও বিপাকে পড়বেন উদ্ধব। তবে দশেরার আয়োজন করার আইনি লড়াইয়ে শিণ্ডেকে হারিয়ে কিছুটা অক্সিজেন পেতে পারেন তিনি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

একনাথ শিণ্ডের (Eknath Shinde) আয়োজিত দশেরার মিছিলে যোগ দিয়েছিলেন জয়দেব ঠাকরে। ভিড়ে ঠাসা জনসভায় তাঁকে স্বাগত জানান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। মঞ্চে দাঁড়িয়ে জয়দেব বলেন, “গত বেশ কিছুদিন ধরেই আমাকে প্রশ্ন করা হচ্ছে, আমি শিব সেনার শিণ্ডে পক্ষে রয়েছি কিনা। আমার মনে হয়, ঠাকরেদের কোনও পক্ষেই থাকা উচিত নয়। শিণ্ডে যা পদক্ষেপ করেছে, সেগুলো আমার বেশ ভাল লাগে। সেই কারণেই আমি এখানে এসেছি।” সেই সঙ্গে আরও বলেন, “এখনই নির্বাচন হোক। শিণ্ডে রাজ্য ফিরে আসুক। তাঁর প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: রাবণ নয়, দশেরায় ইডি-সিবিআইয়ের কুশপুত্তলিকা পুড়ল মোদির গুজরাটে]

দশেরার মিছিল থেকেই উদ্ধব পালটা দেন শিণ্ডেকে। তিনি বলেন, প্রতি বছর পরিস্থিতি অনুযায়ী রাবণ বদলায়। “এতদিন রাবণের দশটা মাথা ছিল, এখন ক’টা রয়েছে?” উদ্ধবের এই প্রশ্নের জবাবে সমবেত জনতার থেকে উত্তর ভেসে আসে, পঞ্চাশ। প্রসঙ্গত, পঞ্চাশ কোটি টাকার বিনিময়ে শিব সেনা বিধায়করা উদ্ধব ঠাকরের সরকার ফেলে দিয়েছেন বলে শোনা গিয়েছিল।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

বুধবার দশেরা উপলক্ষে বিশাল মিছিল বের করেছিল শিব সেনার দু’পক্ষই। মুম্বইয়ের ঐতিহাসিক শিবাজি পার্কের মাঠে মিছিল করার অনুমতি পেয়েছিল উদ্ধব শিবির। তবে তার আগে শিণ্ডে শিবিরের সঙ্গে দীর্ঘ আইনি লড়াই হয়। শিব সেনার প্রতিষ্ঠার পর থেকেই শিবাজি পার্কেই দশেরার মিছিল করে এসেছে রাজনৈতিক দলটি। যেহেতু দু’পক্ষই নিজেদের প্রকৃত শিব সেনা হিসাবে দাবি করেছে, সেই জন্য শিবাজি পার্কে মিছিল করার অধিকারের লড়াই আদালত পর্যন্ত গড়িয়ে যায়। মূলত শিব সেনার দু’পক্ষের শক্তি প্রদর্শনের প্রতীক হিসাবেই এই মিছিল করা হয়েছে।

শিব সেনার নেতা কে, তা নিয়ে লড়াই চলছে তিন মাস ধরে। বিজেপির সমর্থন নিয়ে মহারাষ্ট্রে সরকার গঠন করেছে একনাথ শিণ্ডে-পন্থী শিব সেনা বিধায়করা। দলের প্রতীক কে পাবে, তা নিয়েও আদালতে লড়াই চলছে উদ্ধব ঠাকরে ও একনাথ শিণ্ডের মধ্যে। এহেন পরিস্থিতিতে পরিবারের মধ্যে থেকেই শিণ্ডের প্রতি সমর্থন বাড়তে থাকলে,আইনি যুদ্ধেও চাপে পড়তে পারেন উদ্ধব।

[আরও পড়ুন: মসজিদে আজানের শব্দ, বক্তৃতা থামালেন অমিত শাহ]

Advertisement
Next