shono
Advertisement

মথুরার মন্দিরে মঙ্গল আরতিতে উপচে পড়া ভিড়, শ্বাসকষ্টে প্রাণ হারালেন ২ ভক্ত

ঘটনায় গুরুতর আহত হন ছ'জন।
Posted: 09:21 AM Aug 20, 2022Updated: 09:21 AM Aug 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মথুরার মন্দিরে জন্মাষ্টমী পালন করতে গিয়ে করুণ পরিণতি। উচপে পড়া ভিড়ের জেরে দমবন্ধ হয়ে প্রাণ হারালেন অন্তত দু’জন। শনিবার এমনটাই জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

Advertisement

শুক্রবার জন্মাষ্টমী (Janmashtami) উদযাপনে মেতেছিল গোটা দেশ। কিন্তু মথুরা মন্দিরে ঘটে যায় অপ্রীতিকর ঘটনা। পুলিশের তরফে জানানো হয়েছে, গতকাল মধ্যরাতে মথুরার বাঁকে বিহারী মন্দিরে কৃষ্ণের জন্মদিন পালিত হচ্ছিল ধুমধাম করে। সেখানেই নামে ভক্তদের ঢল। আর সেই ভিড়েই দমবন্ধ হয়ে মৃত্যু হয় দুই ভক্তের। মথুরার সিনিয়র অফিসার জানাচ্ছেন, “জন্মাষ্টমী উপলক্ষে ওই মন্দিরে রাতে হঠাৎই বেড়ে যায় ভক্তের সংখ্যা। আসলে আরতি দেখতে মন্দির চত্বরে কাতারে কাতারে মানুষ জমায়েত করতে থাকেন। আর তাতেই ভিড় উপচে পড়ে। সেখানেই শ্বাসকষ্টে প্রাণ হারান এক মহিলা এবং এক ব্যক্তি।” পাশাপাশি ছ’জন গুরুতর আহতও হন। তাঁরা আপাতত হাসপাতালে চিকিৎসাধীন।

[আরও পড়ুন: এএফসি কাপে মোহনবাগানকে খেলার অনুমতি দেওয়া হোক, ফিফার দ্বারস্থ কেন্দ্র]

শ্রীকৃষ্ণের জন্মস্থান হিসেবে মথুরায় জন্মাষ্টমী এবং দোলে প্রতিবারই পূণ্যার্থীদের ঢল নামে। শুধু দেশের বিভিন্ন প্রান্ত থেকেই নয়, বহু বিদেশি ভক্তও এদিন মন্দিরে হাজির হয়ে ‘হরে কৃষ্ণ হরে রামে’র তালে পা মেলান। করোনা কাল কাটিয়ে এবার জন্মাষ্টমীতে তুলনামূলক বেশি ভিড়ই হয়েছিল। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও (Yogi Adityanath) মন্দির দর্শন করতে গিয়েছিলেন।

কিন্তু মধ্যরাতের মঙ্গল আরতির সময় ঘটে গেল বড়সড় দুর্ঘটনা। আরতির পর ভক্তদের মধ্যে বিশেষ প্রসাদ বিতরণ করা হয়। জানা গিয়েছে, তখনই ভিড়ের মধ্যে একজন জ্ঞান হারিয়ে পড়েও যান। দু’জনের মৃত্যু হয়। এবং ছ’জন আহত হন।

[আরও পড়ুন: ‘১০০ বার সিবিআইকে সহযোগিতা করেছি’, ফের স্বমেজাজে অনুব্রত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement